kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

স্বামীর ৪০০ উইকেট শিকারে যা বললেন অশ্বিনের স্ত্রী

অনলাইন ডেস্ক   

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:২৮ | পড়া যাবে ১ মিনিটে



স্বামীর ৪০০ উইকেট শিকারে যা বললেন অশ্বিনের স্ত্রী

দেড় দিনেই শেষ হয়ে গেছে ভারত-ইংল্যান্ডের আহমেদাবাদ টেস্ট। ১০ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে ভারত। প্রথম দিন থেকেই দেখা যাচ্ছিল স্পিনারদের দাপট। নরেন্দ্র মোদীর নামাঙ্কিত ক্রিকেট স্টেডিয়ামে ভারতের প্রথম ম্যাচ জয়ের দিনে রেকর্ড গড়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতের এই অভিজ্ঞ স্পিনার টেস্টে ৪০০ উইকেট শিকারের মাইলফলক ছুঁয়েছেন। তার এই অর্জনে সমর্থকদের মতোই উচ্ছ্বসিত স্ত্রী প্রিথি।

ভারতীয় বোলারদের মধ্যে অশ্বিনই সব চেয়ে কম ম্যাচ খেলে ৪০০ উইকেট নিয়েছেন। মাত্র ৭৭টি টেস্ট খেলে তিনি এই মাইলফলক স্পর্শ করেন। বিশ্বে এই তালিকায় অশ্বিন দ্বিতীয়। প্রথম স্থানে থাকা লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরলিধরন সময় নিয়েছিলেন ৭২টি ম্যাচ। দ্বিতীয় ইনিংসে জোফরা আর্চারকে এলবিডাব্লিউ করে ৪০০তম টেস্ট উইকট শিকার করেন অশ্বিন। এরপর প্রিথি টুইটারে লিখেন, 'আর্চার অশ্বিনের ৪০০ তম শিকার। জয়'!

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের দুই ইনিংস মিলিয়ে অশ্বিনের শিকার ৭ উইকেট প্রথম ইনিংসে ৩টি আর দ্বিতীয় ইনিংসে ৪টি। আহমেদাবাদ টেস্ট শেষে অশ্বিনের ঝুলিতে সব মিলিয়ে ৬০৩ টি আন্তর্জাতিক উইকেট আছে। গতকাল বৃহস্পতিবার তিনি টপকে গেছেন সাবেক ভারতীয় পেসার জাহির খানকে। যার ঝুলিতে ছিল ৫৯৭ টি আন্তর্জাতিক উইকেট।

মন্তব্য



সাতদিনের সেরা