kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

পিসিবির চুক্তির প্রস্তাব প্রত্যাখ্যান করলেন হাফিজ

অনলাইন ডেস্ক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



পিসিবির চুক্তির প্রস্তাব প্রত্যাখ্যান করলেন হাফিজ

'সি' ক্যাটাগরিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দেয়া প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন দেশটির অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজকে'ক্রিকইনফো'র এক প্রতিবেদনে বলা হচ্ছে, নিচের সারির চুক্তির প্রস্তাব করায় রাগ করে সেটি ফিরিয়ে দিয়েছেন হাফিজ। এ ব্যাপারে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, 'হাফিজকে চুক্তির প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু হাফিজ চুক্তি করতে না চাওয়ায় আমি হতাশ। তবে তার সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।'

২০১৯ বিশ্বকাপের পর থেকে পাকিস্তানের হয়ে ওয়ানডে বা টেস্ট খেলেননি হাফিজ। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে দারুন পারফরমেন্স করেছেন। গত ১২ মাসে হাফিজের রান ৩৩১। রান সংগ্রহের দিক দিয়ে তিনি আছেন তালিকার দ্বিতীয় স্থানে। ৩৮৬ রান নিয়ে তালিকার শীর্ষে আছেন ইংল্যান্ডের ডেভিড মালান। সর্বশেষ ৯টি ইনিংসে তিনি ৫টি হাফ সেঞ্চুরি করেছেন। ২০১৯ সালে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন হাফিজ। তারপরও তাকে বিশেষ সম্মান দেখিয়ে গত বছর থেকে তাকে ম্যাচ প্রতি 'এ' ক্যাটাগরির ফি দেয় পিসিবি।

এদিকে ধারাবাহিক পারফরম্যান্সের কারণে চুক্তিতে উন্নতি হয়েছে পাকিস্তানের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের। 'বি' ক্যাটাগরি থেকে 'এ'তে উঠে এসেছেন তিনি। এই ক্যাটাগরিতে তিনি চতুর্থ ক্রিকেটার। সঙ্গী হিসেবে পেয়েছেন অধিনায়ক বাবর আজম, সাবেক অধিনায়ক আজহার আলি এবং পেস বোলার শাহিন শাহ আফ্রিদিকে। এক দশক পর টেস্ট দলে ফিরে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ফাওয়াদ আলম। পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তিনি 'সি' ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা