kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

ইংল্যান্ড ৮১ রানে অল-আউট; দেড় দিনেই খতম আহমেদাবাদ টেস্ট?

অনলাইন ডেস্ক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৩১ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ড ৮১ রানে অল-আউট; দেড় দিনেই খতম আহমেদাবাদ টেস্ট?

আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের প্রথম টেস্টটি দুই দিনেই শেষ হতে যাচ্ছে। দিবা-রাত্রির এই ম্যাচ জিততে স্বাগতিক ভারতের প্রয়োজন মাত্র ৪৯ রান। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেছে মাত্র ৮১ রানে! এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ বিনা উইকেটে ১১ রান। জয়ের জন্য দরকার ৩৮ রান।

নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১১২ রানে অল-আউট হয় ইংল্যান্ড। ৩ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। জবাবে ব্যাটিংয়ে নেমে ভারতীয়রাও স্পিন আক্রমণের মুখে পড়ে। জো রুটের ৫ উইকেটে স্বাগতিকরা মাত্র ১৪৫ রানে অল-আউট হয়। ৩৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। তবে প্রথম ইনিংসের মতোই আঘাত হানতে শুরু করেন অক্ষর প্যাটেল আর রবিচন্দ্রন অশ্বিন। ১৫ ওভারে ৩২ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন অক্ষর। আর ১৫ ওভারে ৪৮ রানের বিনিময়ে অশ্বিন নেন ৪ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেছেন অল-রাউন্ডার বেন স্টোকস। এরপর অধিনায়ক জো রুট (১৯) আর ওলি পোপ (১২) ছাড়া আর কেউ দুই অংক ছুঁতে পারেননি। বাকিদের রান যথাক্রমে- ০, ৭, ০, ৮, ০, ৯, ১! ইংলিশদের গুটিয়ে নিজেদের শেষ ইনিংস শুরু করেছে ভারত। স্পিনারদের স্বর্গরাজ্যে দেখেশুনে খেলছেন দুই ওপেনার রোহিত শর্মা আর শুভমান গিল। ভারতের প্রথম ইনিংসে মাত্র ৮ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন অনিয়মিত বোলার জো রুট।

মন্তব্য



সাতদিনের সেরা