kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

ডেলে আলীর নৈপূণ্যে শেষ ষোলতে স্পার্স

অনলাইন ডেস্ক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ডেলে আলীর নৈপূণ্যে শেষ ষোলতে স্পার্স

ডেলে আলীকে অভিবাদন জানিয়েছেন তার ক্লাব টটেনহ্যাম হটস্পার্সের কোচ হোসে মরিনহো। কারণ ওই ইংলিশ মিডফিল্ডারের অসাধারণ পারফর্মেন্সে বুধবার ইাউরোপা লিগের শেষ বত্রিশের ম্যাচে উল্ফসবার্গকে ৪-০ গোলে পরাজিত করেছে টটেনহ্যাম। ম্যাচে প্রথমার্ধেই দলের হয়ে সুচনা গোল করেছেন ডেলে আলী। বিরতির পরপর তার সহায়তায় স্পার্সদের হয়ে দ্বিতীয় গোল করেছেন কার্লোস ভিনিসিয়াস।

ডেলে আলীর আরেকটি যোগান থেকে স্পার্সদের হয়ে তৃতীয় গোল করেন গ্যারেথ বেল। এরপর ভিনিসিয়াস নিজের দ্বিতীয় গোলের সহায়তায় টটেনহ্যামকে জয় এনে দেন ৪-০ ব্যবধানে। এই জয়ে শেষ বত্রিশের দুই ম্যাচ মিলিয়ে ৮-১ গোলে এগিয়ে থেকে শেষ ষোল নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগের জায়ান্টরা। কারণ আগের সপ্তাহে অস্ট্রিয় ক্লাবটিকে ৪-১ গোলে হারিয়েছিল মরিনহোর শিষ্যরা।

এই মৌসুমে কোনো কিছুই সহজে হাসিল করতে পারছিলনা টটেনহ্যাম। তাই শেষ ষোলতে পাড়ি জমিয়ে কিছুটা হাফ ছেড়ে বাঁচলেন কোচ মরিনহো। কারণ এর মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে খেলার সুযোগ এখনো অক্ষত রইল স্পার্সদের। জানুয়ারির দল বদল শেষে যেন খোলস থেকে বেরিয়ে এসেছেন ডেলে আলী। স্পার্সদের হয়ে এখন তিনিই মূল ভুমিকা পালন করছেন।

মরিনহো বলেন, 'ওই গোলটি নিয়ে আমি কিছু বলতে চাই না। কারণ সবাই সেটি দেখেছে। আমার মনে হয় স্পোর্টস টিভির বদৌলতে গোটা বিশ্ব দেখেছে গোলটি। তাই সেটি নিয়ে বেশী কিছু বলার প্রয়োজন নেই। আমার কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে তার পারফর্মেন্স। ম্যাচের প্রতিটি ক্ষেত্রেই সে খুব ভাল খেলেছে। এটি ঠিক যে সে পুরোপুরি ফিট নয়। আপনারা হয়তো এটিও দেখেছেন যে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ৫৫-৬০ মিনিট পর্যন্ত তার পারফর্মেন্স নিন্মমুখী ছিল। বর্তমান পরিস্থিতিতে সেটি স্বাভাবিক বিষয়।'

ম্যাচের ১০ মিনিটেই ডেলে আলীর গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। বিরতির পর ৫০ ও ৭৩ মিনিটে ইংলিশদের পক্ষে দুই গোল করেন ভিনিসিয়াস। তার দুই গোলের মাঝখানে ৭২ মিনিটে গোল করেন বেল।

মন্তব্য



সাতদিনের সেরা