kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

৮ রানে ৫ উইকেট নিলেন জো রুট!

অনলাইন ডেস্ক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



৮ রানে ৫ উইকেট নিলেন জো রুট!

তিনি ব্যাটসম্যান হিসেবে বিখ্যাত, মোটেও কোনো নিয়মিত বোলার নন। কালেভদ্রে তাকে বল হাতে দেখা যায় দলের একান্ত প্রয়োজনে। আহমেদাবাদে চলমান তৃতীয় টেস্টে সেই জো রুট ভারতের প্রথম ইনিংস একাই ধসিয়ে দিয়েছেন। মাত্র ৮ রান খরচায় তিনি নিয়েছেন ৫ উইকেট। ঘরের মাঠে মাত্র ১৪৫ রানে প্যাকেট হয়ে গেছে স্বাগতিক ভারত।

নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১১২ রানে অল-আউট হয় ইংল্যান্ড। ৩ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। জবাবে ব্যাটিংয়ে নেমে ভারতীয়রাও স্পিন আক্রমণের মুখে পড়ে। ঋষভ পন্থকে (১) দিয়ে শিকার ধরা শুরু করেন রুট। একে একে তিনি তুলে নেন রবিচন্দ্রন অশ্বিন (১৭), ওয়াশিংটন সুন্দর (০), অক্ষর প্যাটেল (০) এবং জসপ্রিত বুমরাহকে (১)। তবে ভারতকে অল্প রানে গুটিয়ে দ্বিতীয় ইনিংসে স্বস্তিতে নেই ইংলিশরা।

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে চলছে বোলারদের রাজত্ব। ৫৬ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে ইংল্যান্ড। শুনতে হাস্যকর হলেও সত্য যে, এখন পর্যন্ত তাদের লিড ২৭ রানের। বল হাতে ধ্বংসাত্মক হয়ে উঠেছেন অক্ষর প্যাটেল। এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনি ১০.৩ ওভারে ১৯ রানে নিয়েছেন ৪ উইকেট। এর আগে জো রুট ৬.২ ওভার বল করে ৩ মেডেনসহ ৮ রানে নিয়েছিলেন ৫ উইকেট।

মন্তব্য



সাতদিনের সেরা