kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

'আইপিএলের চেয়ে দেশ বড়'- সাকিবের ৭ বছর আগের ফেসবুক পোস্ট ভাইরাল

অনলাইন ডেস্ক   

১৯ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



'আইপিএলের চেয়ে দেশ বড়'- সাকিবের ৭ বছর আগের ফেসবুক পোস্ট ভাইরাল

২০১৪ সালের জুলাই। সাকিব তখন বিশ্বেসেরা অল-রাউন্ডারের তকমা পেয়ে গেছেন। সিপিএলে খেলতে যাওয়া নিয়ে মিডিয়ার সামনে কিছু ক্ষোভের কথা বলেছিলেন। এরপর 'শৃঙ্খলভঙ্গের' অদ্ভুত অজুহাতে তাকে ৬ মাস ঘরোয়া এবং দেড় বছর বিদেশি লিগে খেলা নিষিদ্ধ করে। এ নিয়ে দেশব্যাপী তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছিল। এমন আবহে ২০১৪ সালের ৬ জুলাই বিকাল ৪.০১ মিনিটে সাকিব একটা স্ট্যাটাস দিয়েছিলেন, যা আজ নতুন করে ভাইরাল।

সিপিএল খেলতে না দেওয়ার বিসিবির সিদ্ধান্তে ক্ষুব্ধ সাকিব সেই ফেসবুক স্ট্যাটাসে  লিখেছিলেন, ' আমি সব সময় দেশের হয়ে খেলতে চাই। অন্তত আরো দশ বছর জাতীয় দলের হয়ে খেলতে চাই আমি। আইপিএল জিতে বাংলাদেশে এসে আমি বলেছি, বাংলাদেশের হয়ে একটি ম্যাচ জিতে যে আনন্দ, পুরো আইপিএল ট্রফি জিতেও সে আনন্দ নেই। এতেই আমার দেশের হয়ে খেলার ব্যাপারে ধারণা নিতে পারেন। অনেকেই মনে করে আমি ২০১৯ বিশ্বকাপের পর অবসর নিবো। কিন্তু সত্য হলো আমি ২০২৩ সালের বিশ্বকাপও খেলতে চাই।'

পাঠক নিশ্চয়ই বুঝতে পেরেছেন, কেন হুট করে এই স্ট্যাটাসটি ভাইরাল হলো। গতকাল রাতেই চাউর হয়ে যায় যে, আইপিএল খেলার জন্য বিসিবির কাছে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন সাকিব। বিসিবি সেই ছুটি মঞ্জুরও করেছে। এরপর থেকে শুরু হয়েছে তীব্র সমালোচনা। অনেকেই সাকিবের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছেন। আবার অনেকে বলছেন, সামনে পরপর তিনটি ছোট ফরম্যাটের বিশ্বকাপ থাকায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলার বদলে আইপিএল খেলাটাই সাকিবের জন্য ভালো হবে। এমন আবহে সাকিব এখনও মুখ খোলেননি। 

মন্তব্য



সাতদিনের সেরা