kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

মুস্তাফিজের জন্য এখন থেকেই বাংলা শিখছে রাজস্থান

অনলাইন ডেস্ক   

১৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০৭ | পড়া যাবে ২ মিনিটে



মুস্তাফিজের জন্য এখন থেকেই বাংলা শিখছে রাজস্থান

কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে এবার দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। সেটাও মাত্র ১ কোটি রুপিতে। এ নিয়ে খোদ সাবেক ভারতীয় ক্রিকেটাররাই বিস্ময় প্রকাশ করেছেন। দলটিতে আছেন বেন স্টোকস, জস বাটলার, জোফরা আর্চার, ক্রিস মরিসের মতো তারকারা। তাই মুস্তাফিজের খেলা নিয়ে অনেকেই সন্দিহান। কিন্তু ইতোমধ্যেই মুস্তাফিজকে আপন করে নেওয়ার জন্য ভাষা শিক্ষা শুরু করেছে রাজস্থান রয়্যালস।

মুস্তাফিজুর রহমানের 'কাটার' বিশ্বসেরা হলেও তিনি ইংরেজিতে পারঙ্গম নন। তাই রাজস্থান রয়্যালস যেন বাংলা শিখতে শুরু করেছে। রাজস্থানের ফেসবুক পেইজে মুস্তাফিজের একটি ছবি দিয়ে বাংলায় ক্যাপশন দেওয়া হয়েছে, 'মুস্তাফিজুর, সব ভালো তো?' এই পোস্ট বেশ আলোচনার সৃষ্টি করেছে। এছাড়াও কাঁচা হাতের ফটোশপ করে মুস্তাফিজের গায়ে রাজস্থান রয়্যালসের জার্সি চাপিয়ে টুইট করেছে, 'তাকে আমাদের জার্সি গায়ে দিয়ে আসল ছবি দিতে বলছি, তার আগে ট্রেলার দেখুন।'

অবশ্য ২০১৬ সালে মুস্তাফিজের প্রথম আইপিএল অভিযানের এই ভাষা শিক্ষা নিয়ে বেশ আলোচনা হয়েছিল। সেবার সানরাইজার্স হায়দরাবাদ তার কাটারের সর্বোচ্চটা পেতে চেষ্টা করছিল। প্রথম প্রথম ইশারা ইঙ্গিতে কাজ চালাচ্ছিলেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং কোচ টম মুডি। এরপর তারা দুজনেই বাংলা শিখতে শুরু করেন। শুধু মুস্তাফিজের কারণে হায়দরাবাদের সমর্থকেরাও বাংলা শেখা শুরু করেছিলেন। পরের দুই আইপিএল অবশ্য খুব ভালো যায়নি মুস্তাফিজের।

মন্তব্য



সাতদিনের সেরা