kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

নিউজিল্যান্ড সফরের দলে মোসাদ্দেক; নেই সাকিব

অনলাইন ডেস্ক   

১৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



নিউজিল্যান্ড সফরের দলে মোসাদ্দেক; নেই সাকিব

আগেই জানা গিয়েছিল, তৃতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান। আজ শুক্রবার তাকে ছাড়াই নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি। দলে ফিরেছেন তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। আরও আছেন উইন্ডিজ সিরিজের প্রাথমিক দলে থাকা বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ, ওপেনার মোহাম্মদ নাঈম এবং পেসার আল আমিন হোসেন।

নিউজিল্যান্ড সফরে নেই উইন্ডিজ সিরিজের সফল স্পিনার তাইজুল ইসলাম। গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিল। সেই সিরিজের দল থেকে এবারের দলে নেই লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার শফিউল ইসলাম। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে স্কোয়াডে থেকেও ম্যাচ খেলার সুযোগ না পাওয়া আফিফ হোসেন, মেহেদি হাসান, শরিফুল ইসলামরাও এই দলে আছেন। 

২৩ ফেব্রুয়ারি টাইগাররা নিউজিল্যান্ডের বিমানে উঠবে। এরপর শুরু হবে কোয়ারেন্টিন। সেই পর্ব শেষ করে এক সপ্তাহ অনুশীলনের সুযোগ পাওয়া যাবে। ২০ মার্চ প্রথম ওয়ানডে। পরের দুই ওয়ানডে যথাক্রমে ২৩ ও ২৬ মার্চ। এরপর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তিনটি ম্যাচ হবে ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ।

মন্তব্য



সাতদিনের সেরা