kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

ভারতীয় বোলিং তোপে ১৩৪ রানে অল-আউট ইংল্যান্ড

অনলাইন ডেস্ক   

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৫১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয় বোলিং তোপে ১৩৪ রানে অল-আউট ইংল্যান্ড

ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ও অন্যান্য বোলারদের নৈপুণ্যে চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ১৩৪ রানে অল-আউট হয়েছে সফরকারী ইংল্যান্ড। প্রথম ইনিংসে ভারত করেছিল ৩২৯ রান। ফলে প্রথম ইনিংস থেকে ভারত লিড পায় ১৯৫ রান। সেই লিডকে দ্বিতীয় দিন শেষে ২৪৯ রানে নিয়ে গেছে ভারত। দ্বিতীয় ইনিংসে দিন শেষে ১ উইকেটে ৫৪ রান করেছে ভারত।

চেন্নাইয়ে প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩০০ রান করেছিল ভারত। ঋসভ পন্থ ৩৩ ও অক্ষর প্যাটেল ৫ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিন বাকী ৪ উইকেটে মাত্র ২৯ রান যোগ করে ৩২৯ রানে গুটিয়ে যায় ভারত। টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ হাফ-সেঞ্চুরি তুলে ৫৮ রানে অপরাজিত থাকেন পন্থ। ইংল্যান্ডের মঈন আলী ৪টি, ওলি স্টোন ৩টি ও জ্যাক লিচ ২টি উইকেট নেন।

নিজেদের ইনিংস শুরু করে প্রথম ওভারেই উইকেট হারায় ইংল্যান্ড। এরপর ভারতীয় বোলারদের সামলাতে রীতিমত হিমশিম খেয়েছে তারা। বিশেষভাবে অশ্বিনের কাছে হার মানে পাঁচ ব্যাটসম্যান। ৭৬ ম্যাচে টেস্ট ক্যারিয়ারে ২৯তমবারের মত পাঁচ বা ততোধিক উইকেট নিলেন অশ্বিন। এছাড়া পেসার ইশান্ত শর্মা ও অক্ষর প্যাটেল ভাগাভাগি করে ৪ উইকেট তুলে নেন। অন্য একটি উইকেট নিয়েছেন পেসার মোহাম্মদ সিরাজ। ফলে ১৩৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন বেন ফোকস। এছাড়া ওলি পোপ ২২ ও বেন স্টোকস ১৮ রান করেন।
দ্বিতীয় ইনিংসে ওপেনার শুভমান গিল ১৪ রানে ফিরলেও, আরেক ওপেনার রোহিত শর্মা ২৫ ও চেতেশ্বর পূজারা ৭ রানে অপরাজিত আছেন।

মন্তব্য



সাতদিনের সেরা