kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

ছোট জয়ে 'মিশন বার্সেলোনা'র প্রস্তুতি সারল পিএসজি

অনলাইন ডেস্ক   

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ছোট জয়ে 'মিশন বার্সেলোনা'র প্রস্তুতি সারল পিএসজি

ছবি : এএফপি

মইস কিনের গোলে নিসের বিপক্ষে জয় লাভ করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। শনিবার অনুষ্ঠিত লিগ ওয়ানের ম্যাচে নিসকে ২-১ গোলে পরাজিত করে প্যারিস জায়ান্টরা। ব্রাজিলিয় তারকা নেইমারের অনুপস্থিতিতেও এই জয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষ স্থানে ফিরেছে পিএসজি। একই দিন নিজেদের মাঠে মন্টপিলারের কাছে হেরে গেছে তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বি লিয়ঁ।

প্যারিসের প্রাক দেস প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচের ২২ মিনিটে জুলেন ড্রাক্সলারের গোলে এগিয়ে যায় পিএসজি। তবে বিরতির পর ৫০ মিনিটে গোলটি পরিশোধ করে নিসকে সমতায় ফিরিয়ে আনেন রনি লোপেস। শেষ পর্যন্ত ম্যাচের ৭৬ মিনিটে গোল করে মরিসিও পচেত্তিনোর দলকে পুর্ন ৩ পয়েন্ট পাইয়ে দেন এভারটন থেকে ধারে পিএসজিতে যোগ দেয়া কিন। ক্লাবটির হয়ে এটি ছিল লিগ ওয়ানে তার ১০ম গোল।

আর মাত্র তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর লড়াইয়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার মুখোমুখি হবে পিএসজি। এর আগে এই জয় দলটির মানষিক শক্তিকে আরো সংহত করেছে। এই জয়ে লিলির সমান পয়েন্ট সংগ্রহ করলেও গোল ব্যবধানে তালিকার শীর্ষে আসনে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। লিয়ঁর পরাজয়টিও পিএসজিকে এই যাত্রায় সহায়তা করেছে। নিজেদের মাঠে শনিবার পয়েন্ট তালিকার মধ্যভাগে থাকা মন্টপিলারের কাছে ২-১ গোলের ব্যবধানে দুর্ভাগ্যজনক এই হারে শীর্ষ দুই দলের সঙ্গে ২ পয়েন্টের ব্যবধান রেখে তৃতীয় অবস্থানে রয়েছে লিয়ঁ।

পিএসজির কোচ পচেত্তিনো চ্যানেল প্লাসকে বলেন, 'আজকের এই পরিবেশে মনে হয় আমাদের খুশি থাকা উচিৎ। আমাদের যে পজিশনে থাকা দরকার সেখানে রয়েছি। আমার মনে হয় ম্যাচটি আমরাই নিয়ন্ত্রন করেছি এবং যোগ্য হিসেবেই জয়ী হয়েছি। আমরা অসাধারণ ফুটবল খেলতে পারিনি ঠিকই, আমার মতে এটি ছিল দারুন পেশাদার পারফর্মেন্স।'

কুঁচকির ইনজুরিতে পড়া বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমারকে অন্তত পরবর্তী তিন সপ্তাহ মাঠে নামাতে পারছে না পিএসজি। সপ্তাহের মধ্যভাগে ফ্রেন্স কাপে দ্বিতীয় বিভাগের ক্লাব কেইনের বিপক্ষে ম্যাচে এই ইনজুরির কবলে পড়েন নেইমার। বার্সেলোনার মোকাবেলার আগে ব্রাজিলিয় তারকার এই ইনজুরি পিএসজির জন্য বিশাল এক ক্ষতি। কারণ ইনজুরিতে পড়ে ক্লাবটির আক্রমনভাগের আরেক তারকা আর্জেন্টাইন আন্তর্জাতিক এ্যাঞ্জেল ডি মারিয়াও বর্তমানে দলের বাইরে রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা