kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

অথচ দ্বিতীয় সারির উইন্ডিজ দল দেখে হতাশ হয়েছিলেন মুমিনুল

অনলাইন ডেস্ক   

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



অথচ দ্বিতীয় সারির উইন্ডিজ দল দেখে হতাশ হয়েছিলেন মুমিনুল

ফাইল ছবি

ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলতে দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে এসেছে উইন্ডিজ। দলটির বড় সুপারস্টারদের কেউ করোনা শঙ্কায়, কেউ ব্যক্তিগত কারণে আসেননি। তাই এই দলটি নিয়ে খুব হতাশ ছিলেন টাইগার ক্যাপ্টেন মুমিনুল হক এমনকী নির্বাচক হাবিবুল বাশার। আজ ঢাকা টেস্ট ১৭ রানে হেরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর বাংলাদেশ অধিনায়কের মাঝে সেই হতাশা আছে কিনা তা এখনও জানা যায়নি।

চট্টগ্রাম টেস্টে ৩ উইকেটে হারের পর ঢাকা টেস্ট চার দিনেই জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের গোছানো ক্রিকেটের বিপরীতে বাংলাদেশি ক্রিকেটারদের সেই পুরনো ওয়ানডে মানসিকতা দেখা গেছে। আর যাই হোক, বাংলাদেশি ব্যাটসম্যানদের দেখে মনে হয়নি তারা টেস্ট ক্রিকেট খেলতে নেমেছেন। উইকেটের দোষ দেওয়া কিংবা 'এই ম্যাচের ভুল থেকে শিক্ষা' নেওয়া- এসব তো পুরনো অজুহাত। এমন হারের পর নতুন কী বলবেন মুমিনুল?

উইন্ডিজ দল ঘোষণার পর গত ৩০ ডিসেম্বর অধিনায়ক মুমিনুল হক গণমাধ্যমে হতাশা প্রকাশ করে বলেছিলেন, 'সবাই আশাই করে যে নিয়মিত দলটাই আসবে। শুধু আমি না, সবাই এটাই আশা করেছিল। দেশে খেললে আমাদের প্রত্যাশা থাকে আমরা ভালো করব। আর টেস্ট চ্যাম্পিয়নশিপে আমরা অবশ্যই জয়ের জন্যই যাব। সেটা এই দল না, ওদের মূল দল এলেও আমাদের মানসিকতা একই থাকত।'

তখন জাতীয় দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশারও বলেছিলেন, 'একটু দুঃখ লাগল। করোনার কারণে যদি না আসে তাহলে তো কিছু বলতে পারবেন না। কিন্তু ওরা সব জায়গায় খেলছে, বাংলাদেশে অন্যান্য জায়গা থেকে কোভিড-১৯ ভালো ব্যবস্থাপনা করেছি, নিয়ন্ত্রণ করেছি। দুটি টুর্নামেন্ট করেছি সফলভাবে। সব জায়গায়ই তো মানুষ মারা যাচ্ছে। কিন্তু বাংলাদেশে এলে কোভিডের সমস্যা হয়, এই যুক্তিটা বুঝে ওঠা কঠিন।'

মুমিনুলরা নিশ্চয়ই আজ হতাশ হবেন না। কারণ উইন্ডিজ দ্বিতীয় সারির দল পাঠালেও তারা ধোলাই করে দিয়েছে। সেটাও আবার ক্রিকেটের বনেদি ভার্সন টেস্ট ক্রিকেটে।

মন্তব্য



সাতদিনের সেরা