kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

ফিরে গেলেন মুশফিকও, বিপদে বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:০৩ | পড়া যাবে ২ মিনিটে



ফিরে গেলেন মুশফিকও, বিপদে বাংলাদেশ

ছবি: বিসিবি

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে জয়ের জন্য বাংলাদেশের দরকার ২৩১ রান। এই রান তাড়া করতে নেমে ১০১ রানে ৪ উইকেট হারিয়েছে মমিনুলবাহিনী।

৪৪ বলে ফিফটি পূরণ করে সাজঘরে ফিরে গেছেন তামিম ইকবাল। এর আগে ১৩ রান করে আউট হয়েছেন সৌম্য সরকার। দুজনকেই ফিরিয়েছেন ক্যারিবীয় দলপতি ক্রেইগ ব্র্যাথওয়েট। এরপর নাজমুল হোসেন শান্তকে ১১ রানে ফিরিয়েছেন রাকিম কর্নওয়াল।

সর্বশেষ সাজঘরে ফিরেছেন নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ১৪ রান করে ওয়ারিকানের বলে জশুয়া দা সিলভাকে ক্যাচ দিয়েছেন তিনি।

প্রতিবেদন লেখার সময় টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ১০৪ রান। মমিনুল হক ১০ ও মোহাম্মদ মিঠুন ২ রানে ব্যাট করছেন। জয়ের জন্য আরো ১২৭ রান দরকার টাইগারদের, হাতে আছে ছয় উইকেট।

এর আগে ৩ উইকেটে ৪১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। আজ ক্যারিবীয়দের প্রথম দুটি উইকেট দখল করেন পেসার আবু জায়েদ রাহি। প্রথমে জোমেল ওয়ারিকান ও পরে কাইল মেয়ার্সকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। এরপর স্পিনার তাইজুল ইসলামের বলে স্টাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন জার্মেইন ব্ল্যাকউড (৯)।

জশুয়া দা সিলভা (২০) ও আলজারি জোসেফকেও (৯) সাজঘরে পাঠান তাইজুল। নাঈম ফেরান এনক্রুমা বোনার (৩৮) ও রাকিম কর্নওয়ালকে। তাইজুল ৪টি ও নাঈম হাসান ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া রাহি নিয়েছেন ২টি উইকেট।

প্রথম ইনিংসে ৪০৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ আর বাংলাদেশ করে ২৯৬। ফলে ১১৩ রানের বড় লিড পায় ক্যারিবীয়রা। চট্টগ্রামে প্রথম টেস্টে ৩ উইকেটে জিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে আছে ক্যারিবীয়রা। তাই সিরিজ বাঁচাতে হলে এই টেস্ট জয়ের বিকল্প নেই টাইগারদের।

মন্তব্য



সাতদিনের সেরা