kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

'ভারতীয় দলে আতঙ্ক ছড়ানোর দরকার নেই'

অনলাইন ডেস্ক   

১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২৭ | পড়া যাবে ২ মিনিটে



'ভারতীয় দলে আতঙ্ক ছড়ানোর দরকার নেই'

ছবি : টুইটার

চেন্নাই টেস্টে লজ্জাজনক হারের পর দ্বিতীয় টেস্টের প্রস্তুতি নিচ্ছে ভারত। চেন্নাইতেই ১৩ ফেব্রুয়ারি শুরু হবে দ্বিতীয় টেস্ট। স্বাগতিক অধিনায়ক বিরাট কোহলি কঠিন লড়াইয়ের প্রত্যয় জানালেও চাপেই থাকতে হচ্ছে তাকে। কারণ এই নিয়ে তার নেতৃত্বে ভারত টানা চার ম্যাচে পরাজিত হয়েছে। যেখানে নিউজিল্যান্ডের কাছে হারা দুটি টেস্ট ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি রয়েছে।আসন্ন দ্বিতীয় টেস্টের আগে স্বাগতিক শিবিরে কয়েকটি পরিবর্তন হতে পারে।

তবে দেশটির কিংবদন্তি ব্যাটসম্যান সুনিল গাভাস্কার বলেছেন সেখানে কাউকে বাদ দেয়ার প্রয়োজন নেই। তিনি বলেন, 'আমি মনে করি না দলে বেশি পরিবর্তনের প্রয়োজন আছে। তাতে দলের মধ্যে আতঙ্ক ছড়াবে। আর দলে আতঙ্ক ছড়ানো উচিৎ নয়। এটি বেশ ভালো দল। তারপরও দলটি হেরে গেছে। এমনটি ঘটতেই পারে।'

প্রথম ম্যাচে বাঁ-হাতি বোলার শাহবাজ নাদিমের বোলিংয়ের সমারেলাচনা করেছেন কোহলি। তার সমালোচনা থেকে বাদ পড়েননি সতীর্থ স্পিনার ওয়াশিংটন সুন্দরও। অন্যদিকে ইংল্যান্ডের হয়ে জস বাটলারের পরিবর্তে উইকেট রক্ষকের দায়িত্ব নিতে পারেন বেন স্টোকস। করোনা মহামারিতে রোটেশন পদ্ধতির অংশ হিসেবে বাটলার ১ম টেস্টে খেলেই ভারত সফরের সমাপ্তি টেনেছেন। পেস বোলিংয়েও ইংলিশদের রয়েছে বিকল্প ব্যবস্থা। সেখানে কমে যেতে পারে জেমস এন্ডারসন নির্ভরতা।

মন্তব্য



সাতদিনের সেরা