kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

অভিষেকেই মেয়ার্সের সেঞ্চুরি, রেকর্ড বইয়ে তোলপাড়

অনলাইন ডেস্ক   

৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



অভিষেকেই মেয়ার্সের সেঞ্চুরি, রেকর্ড বইয়ে তোলপাড়

শতকের পর মেয়ার্সের উল্লাস

অভিষেক টেস্টেই সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় ব্যাটসম্যান কাইল মেয়ার্স। তার অসাধারণ ব্যাটিংয়ে চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশকে ভালই জবাব দিচ্ছে উইন্ডিজ।

অভিষেক টেস্টে সেঞ্চুরি করা চতুদর্শ ক্যারিবিয়ান ক্রিকেটার মেয়ার্স। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেকেই শতকের দেখা পেয়েছিলেন কার্ক এডওয়ার্ডস, ২০১১ সালে ভারতের বিপক্ষে। অভিষেকে চতুর্থ ইনিংসে সেঞ্চুরি করা মাত্র তৃতীয় উইন্ডিজ খেলোয়াড় তিনি, আর সবমিলিয়ে অষ্টম।

টেস্ট ইতিহাসে এটি দুই অভিষিক্ত ক্রিকেটারের দ্বিতীয় সর্বোচ্চ জুটি। ১৯৬৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের খালিদ ইবাদুল্লাহ ও আব্দুল কাদির গড়েছিলেন ২৪৯ রানের জুটি। এখনও পর্যন্ত দুই অভিষিক্ত ক্রিকেটারের একমাত্র ডাবল সেঞ্চুরি জুটি সেটিই। মেয়ার্স ও বোনারের সুযোগ আছে সেটিকে ছাড়িয়ে যাওয়ার।

চতুর্থ ইনিংসে দুই অভিষিক্ত ক্রিকেটার্সের জুটিতে অবশ্য টেস্ট ইতিহাসেই সেরা মেয়ার্স ও বনার। দুজনে ইতোমধ্যে ১৯৮ রানের জুটি গড়ে ফেলেছেন। আগের সেরা ১৩৪ রানের জুটিও ছিল বাংলাদেশের বিপক্ষে, ২০০৩ সালে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও ইয়াসির হামিদের।

প্রতিবেদন লেখার সময় ক্যারিবীয়দের সংগ্রহ ৩ উইকেটে ২৫৭ রান। মেয়ার্স ১১৬ ও এনক্রমা বোনার ৭৮ রানে ব্যাট করছেন। আজ কমপক্ষে আরো ৩৭ ওভার খেলা হবে। জয়ের জন্য উইন্ডিজের দরকার ১৩৮রান। আর বাংলাদেশের দরকার ৭ উইকেট।



সাতদিনের সেরা