kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

অস্ট্রেলিয়ান ওপেনের আগে দীর্ঘ হচ্ছে ইনজুরির তালিকা

অনলাইন ডেস্ক   

৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



অস্ট্রেলিয়ান ওপেনের আগে দীর্ঘ হচ্ছে ইনজুরির তালিকা

অস্ট্রেলিয়ান ওপেনের আগে নারী বিভাগে ইনজুরির তালিকা ক্রমশই দীর্ঘ হচ্ছে যা নিয়ে আয়োজকরা শঙ্কা প্রকাশ করেছেন। ইনজুরির তালিকায় ইতোমধ্যেই যুক্ত হয়েছেন বিশ্বের তিন নম্বর তারকা নাওমি ওসাকা, সেরেনা উইলিয়াম ও সিমোনা হালেপ। এর আগে দুই সপ্তাহের কোয়ারেন্টিন পিরিয়ডে কুঁচকির ইনজুরির সমস্যা দাবি করেছিলেন বর্তমান চ্যাম্পিয়ন সোফিয়া কেনিন।

২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী জাপানি তারকা ওসাকার প্রস্তুতিমূলক টুর্নামেন্ট গিপসল্যান্ড ট্রফির সেমিফাইনালে এলিস মার্টিনসের বিপক্ষে কোর্টে নামার কথা থাকলেও ইনজুরির কারণে তিনি নাম প্রত্যাহার করে নিয়েছেন। ডাব্লিউটিএ টুইটার অ্যাকাউন্টে এ সম্পর্কে ওসাকা বলেছেন, 'নাম প্রত্যাহার করে নেয়ায় টেনিস অস্ট্রেলিয়া ও সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করছি। ইনজুরি বিষয়টি নিয়ে আমি চিন্তিত। বিশেষ করে অস্ট্রেলিয়ান ওপেন শুরু হওয়ার আগে আমাকে আরো বেশি সতর্ক থাকতে হবে।'

শুক্রবার মাত্র ৭৬ মিনিটে ইরিনা-ক্যামেরলয়া বেগুকে ৭-৫, ৬-১ গেমে উড়িয়ে দিয়ে ওসাকা নিজের দুর্দান্ত ফর্মেরই ইঙ্গিত দিচ্ছিলেন।এর আগে শুক্রবার কাঁধের সমস্যার কারণে সেমিফাইনালের আগে নাম প্রত্যাহার করে নিয়েছেন ২৩বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সেরেনা উইলিয়ামস। প্রস্তুতিমূলক টুর্নামেন্টে শেষ চারে সেরেনার প্রতিপক্ষ ছিল বিশ্বের এক নম্বর তারকা অ্যাশলে বার্টি। ৩৯ বছর বয়সী সেরেনা শেষ আটে সতীর্থ ড্যানিয়েল কোলিন্সকে ৬-২, ৪-৬, ১০-৬ গেমে পরাজিত করে সেমিফাইনালের টিকিট পেয়েছিলেন। কিন্তু এর ঘন্টাখানেক পরেই তিনি টুর্নামেন্টে আর না খেলার সিদ্ধান্ত নেন।

সেরেনা ও ওসাকার মত বিশ্বের দুই নম্বর খেলোয়াড় সিমোন হালেপও নাম প্রত্যাহারে বাধ্য হয়েছেন। গিপসল্যান্ড ট্রফিতে কোয়ার্টার ফাইনালে তিনি পিঠের ইনজুরির কারণে একাতেরিনা আলেক্সান্দ্রোভার কাছে ৬-২, ৬-১ গেমে বিধ্বস্ত হয়েছেন। দুইবারের অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী ভিক্টোরিয়ার আজারেঙ্কাও পিঠের ইনজুরির কারণে প্রস্তুতিমূলক আরেক টুর্নামেন্ট গ্র্যাম্পিয়ান্স ট্রফিতে কোয়ার্টার ফাইনালে আনেত কোনটাভিটের বিপক্ষে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

বিশ্বের চার নম্বর খেলোয়াড় কেনিন জানিয়েছেন কোয়ারেন্টিনের সময় একেবারেই হোটেল কক্ষ থেকে বের হতে না পারায় অনুশীলন করা হয়নি। যে কারণে সামান্য ইনজুরি সমস্যা দেখা দিয়েছে। অস্ট্রেলিয়ার কঠোর ভ্রমন আইনের কারণে বিদেশি খেলোয়াড়দের দেশটিতে পৌঁছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালন করতে হয়েছে। এর মধ্যে দিনে পাঁচ ঘন্টার অনুশীলনের ব্যবস্থা ছিল। তবে আজারেঙ্কাসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে বহনকারী বিমানে একজন ক্রুর করোনা ধরা পড়ায় তারা সেই সুবিধা থেকেই বঞ্চিত হয়েছেন।

কেনিন বলেন, 'দুই ম্যাচ খেলার পর আমার পা সম্পূর্ণভাবে অনুপযুক্ত হয়ে উঠেছিল। দুই সপ্তাহ অনুশীলন না করার ফল এটি। যারা ঐ দুই সপ্তাহ অনুশীলনের সুযোগ পেয়েছে তাদের সাথে আমার বিষয়টি কোনভাবেই এক হবে না।' তবে সোমবার থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনের আগে নিজেকে পুরোপুরি ফিট দেখার আশাবাদ ব্যক্ত করেছেন এই মার্কিন তরুণী। এদিকে পুরুষ বিভাগে বিশ্বের দুই নম্বর তারকা রাফায়েল নাদাল বেশ কিছুদিন ধরেই পিঠের সমস্যায় ভুগছেন। যে কারণে চলমান এটিপি কাপে তার আর খেলা হলো না।

মন্তব্য



সাতদিনের সেরা