kalerkantho

সোমবার । ২৯ চৈত্র ১৪২৭। ১২ এপ্রিল ২০২১। ২৮ শাবান ১৪৪২

শুরুতেই তামিমকে হারাল বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

৩ ফেব্রুয়ারি, ২০২১ ১০:২২ | পড়া যাবে ২ মিনিটে



শুরুতেই তামিমকে হারাল বাংলাদেশ

তামিম ইকবাল। ফাইল ছবি

করোনা ভাইরাস মহামারির কারণে প্রায় এক বছর পর টেস্ট ক্রিকেট খেলতে নেমেছে বাংলাদেশ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি বুধবার (৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

তবে টেস্ট ক্রিকেটে ফেরাটা সুখকর হয়নি বাংলাদেশের। কেমার রোচের বলে শুরুতেই বিদায় নিয়েছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ, ১ উইকেটে ৩৪ রান। উইকেটে আছেন, সাদমান ইসলাম (১৫) ও নামজমুল হোসেন শান্ত (১০)।

দুই ওপেনার সাদমান ইসলাম ও তামিম ইকবাল মিলে শুরুটা উড়ন্ত করেছিলেন। কিন্তু ইনিংসের ৫ম ওভারে কেমার রোচের করা তৃতীয় বলে বোল্ড হয়ে ড্রেসিংরুমে ফেরেন তামিম ইকবাল। আউট হওয়ার আগে নামের পাশে ১৫ বলে ৯ রান করেন তামিম।

পরিসংখ্যান বলছে সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টেস্টও হারেনি বাংলাদেশ। সাদা পোষাকে আজ অব্দি দুই দলের দুইবারের মোকাবিলায় একটিতে টাইগাররা জিতেছে, আর অপরটি হয়েছে ড্র।

উইন্ডিজদের বিপক্ষে টাইগাররা সব শেষে সাগরিকায় খেলেছিল ২০১৮ সালে। সেবার নভেম্বরে সফরকারি দলটিকে সিরিজের প্রথম টেস্টে ৬৪ রানে হারের গ্লানি উপহার দিয়েছিল সাকিব আল হাসান অ্যান্ড কোং। তার আগের ম্যাচটি গড়িয়েছিল ২০১১ সালের অক্টোবরে। কাকতালীয়ভাবে সেটিও ছিল সিরিজের প্রথম টেস্ট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ঙ্ক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, শেন মোসলে, জশুয়া ডা সিলভা, কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

মন্তব্য



সাতদিনের সেরা