kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

সুদানে জয় বাংলা ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সামোয়া

নিজস্ব প্রতিবেদক   

১ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৪০ | পড়া যাবে ২ মিনিটে



সুদানে জয় বাংলা ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সামোয়া

সুদানে অনুষ্ঠিত ‘জয় বাংলা ভলিবল টুর্নামেন্টে’ মিশরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সামোয়া। সোমবার সুদানিজ সময় বিকাল ৪ টায় উনামিড শান্তিরক্ষা মিশনে “জয় বাংলা ভলিবল টুর্নামেন্ট” এর সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হয়।

৭টি দেশের প্রতিযোগী নিয়ে আয়োজিত “জয় বাংলা ভলিবল টুর্নামেন্ট” গত ২২ জানুয়ারি উদ্বোধন হয়। টুর্নামেন্টের সফল আয়োজক বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট তাদের বঙ্গবন্ধু ক্যাম্পের মাঠে ১০দিন ব্যাপি এই টুর্নামেন্ট পরিচালনা করে, যা বাংলাদেশ শান্তিরক্ষা মিশনের ইতিহাসে প্রথম।

টুর্নামেন্টের দেশগুলো ছিল স্বাগতিক বাংলাদেশ, জিবুতি, মংগোলিয়া, জর্ডান, মিশর, ঘাম্বিয়া ও সামোয়া। ফাইনালে সামোয়া ২-১ ব্যবধানে মিশরকে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নেয়। বাংলাদেশ ও জিবুতি যথাক্রমে ২য় ও ৩য় রানার্স আপ হয়। উনামিড মিশনের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার ও পুলিশ চিফ অফ স্টাফ প্রধান অতিথি হিসাবে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি এবং অংশগ্রহণকারী প্রতিটি দলকে মুজিববর্ষের লোগো সম্বলিত মেডেল পরিয়ে দেন।

প্রধান অতিথি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, কোন দেশের জাতীয় স্লোগান নিয়ে এই মিশন এরিয়াতে ভলিবল প্রতিযোগিতা এই প্রথম এবং এটা মাইলফলক হিসাবে ইতিহাস হয়ে রইল। প্রতিযোগিতা দেখতে প্রায় কয়েকশত মিশন কর্মকর্তা, সদস্য দেশগুলোর শান্তিরক্ষী উপস্থিত ছিলেন। ভারপ্রাপ্ত পুলিশ প্রধান উদ্বোধন অনুষ্ঠানে এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য ব্যানএফপিইউ এর কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম কে ধন্যবাদ জানান। ৭ জাতির এই টুর্নামেন্টের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ পুলিশের গৌরব উজ্জ্বল ভূমিকাকে তিনি শ্রদ্ধার সাথে মনে রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম বলেন, ইতিমধ্যে আমার নের্তৃত্বে আমরা বিদেশের মাটিতে ২ বার মিনি ম্যারাথনসহ জাতির পিতাকে বিশ্ববাসীর কাছে পরিচয় করে দিতে নানা কর্মসূচী গ্রহণ করেছি।

ফাইলান খেলার অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জিবুতির কমান্ডার মেজর উসমান ইয়াসিন জামা, রোয়ান্ডা আর্মি কমান্ডার লে কর্নেল রিচার্ড রোয়ামাফিগি, জর্ডান-১ কমান্ডার লে কর্নেল আসমত আলী, জর্ডান-২ ভারপ্রাপ্ত কমান্ডার মেজর আলি, গাম্বিয়া ক্যাম্প কমান্ডার মেজর ইব্রাহীম, মিশর আইপিও কমান্ডার লে কর্নেল আহমেদ সাবাসহ ব্যানএফপিইউ সকল কমান্ড স্টাফ ও ফোর্সগন।

সোমবার বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা