kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

কর্নওয়ালকে 'লুকিয়ে রাখল' উইন্ডিজ

অনলাইন ডেস্ক   

৩১ জানুয়ারি, ২০২১ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



কর্নওয়ালকে 'লুকিয়ে রাখল' উইন্ডিজ

ছবি : টুইটার

টেস্ট সিরিজ সামনে রেখে বিসিবি একাদশের বিপক্ষে উইন্ডিজের প্রস্তুতি ম্যাচ অনুমিতভাবেই ড্র হয়েছে। আজ রবিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ২৯১ রানে অল-আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। বিসিবি একাদশ ২ উইকেটে ৬৩ রান তোলার পর নির্ধারিত সময়ের ১ ঘণ্টা আগে ড্র মেনে নেয় দুই দল। শেষ দিনে ২ ঘণ্টা উইকেটে কাটিয়েছেন সাদমান, ১ ঘণ্টা ইয়াসির। তবে আজ প্রস্তুতি ম্যাচের শেষ দিনে নজর কেড়েছে উইন্ডিজের একটি কৌশল। 

ম্যাচের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে বিসিবি একাদশকে ধসিয়ে দিয়েছিলেন ক্যারিবীয় অফ-স্পিনারা রাকিম কর্নওয়াল। খর্বশক্তির দলে এই একজনকে নিয়ে বাংলাদেশের চিন্তার যথেষ্ট কারণ আছে। অথচ, আজ প্রস্তুতি ম্যাচের শেষ দিনে কর্নওয়ালকে দেখা গেল মাঠের বাইরে সহকারী কোচের সঙ্গে পায়চারি করতে। তিনি মাঠেও নামেননি বোলিংও করেননি। দারুণ ফর্মে থাকা একজন বোলারকে প্রস্তুতি ম্যাচে না নামানোর কারণ নিয়ে অনেকের মনে প্রশ্ন ওঠা স্বাভাবিক।

তবে এক্ষেত্রে সম্ভবত বাংলাদেশের একটা কৌশলই নকল করেছে ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজ যাতে আদর্শ প্রস্তুতি না নিতে পারে, সেজন্য গা গরমের ম্যাচে কোনো বাঁহাতি স্পিনার বা স্পেশালিস্ট অফ স্পিনার রাখেনি বিসিবি একাদশ। আজ ম্যাচের শেষ দিনে উইন্ডিজও অনেকটা একই কৌশল নিয়েছে। কর্নওয়াল নিঃসন্দেহে অতিথিদের বোলিংয়ের মূল অস্ত্র। তাই তার বোলিং দেখে যাতে বাংলাদেশি ব্যাটসম্যানরা কৌশল ঠিক করতে না পারে, সেজন্যই কর্নওয়ালকে মাঠের বাইরে রাখা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা