kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

হাসপাতাল ছাড়লেন সৌরভ

অনলাইন ডেস্ক   

৩১ জানুয়ারি, ২০২১ ১৪:২১ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতাল ছাড়লেন সৌরভ

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। রোববার সকালে সৌরভকে কলকাতার অ্যাপোলো হাসপাতাল থেকে ছাড় দেওয়া হয়। 

চারদিন হাসপাতালে কাটাতে হয়েছে সাবেক ভারতীয় অধিনায়ককে। চিকিৎসকরা জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলি পুরোপুরি বিপদ মুক্ত। গতকাল রাতে ভাল ঘুম হয়েছে তার। শরীরের সব প্যারামিটারই সুস্থতার ইঙ্গিত দিচ্ছে। আপাতত কিছুদিন তাকে বিশ্রামে থাকতে হবে।

নতুন বছরটা ভালো যাচ্ছেনা সৌরভ গাঙ্গুলির। বছরের শুরুতে (২ জানুয়ারি) হঠাৎই বুকে ব্যথা অনুভব করায় কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয় তাকে। হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ ধরা পড়ে সেখানকার পরীক্ষায়।

এনজিওপ্লাস্টির পর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় একটি স্টেন্ট। চারদিন পর সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফেরেন সৌরভ। কিন্তু আবারও গত বুধবার বুকে ব্যথা অনুভব করেন তিনি। এরপর কলকাতার অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয় সৌরভকে। একাধিক পরীক্ষা-নীরিক্ষার পর চিকিৎসকরা বৃহস্পতিবার তার বুকে আরও দুটি স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেন। ভারতের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবি শেঠী, প্রখ্যাত কার্ডিওলজিস্ট অশ্বিন বালাচাঁদ মেহতা, চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডলের নেতৃত্বে অ্যানজিওপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয় সৌরভের হৃদযন্ত্রে।

মন্তব্য



সাতদিনের সেরা