kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

ল্যাঙ্গারের বিরুদ্ধে অস্ট্রেলিয়া দলে বিদ্রোহের আগুন!

অনলাইন ডেস্ক   

৩০ জানুয়ারি, ২০২১ ১৬:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ল্যাঙ্গারের বিরুদ্ধে অস্ট্রেলিয়া দলে বিদ্রোহের আগুন!

অস্ট্রেলিয়া দলের মহাবিপদের সময় কোচের দায়িত্ব নিয়েছিলেন জাস্টিন ল্যাঙ্গার। তবে তাদের সুখের ঘরে এখন অশান্তির আগুন। ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের আবহে হেড কোচ জাস্টিন ল্যাঙ্গারের বিপক্ষে অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমের একাংশের মধ্যে সেই ক্ষোভের আগুন আরও বেড়েছে। অজি দলের সূত্রের বরাত দিয়ে 'দ্য সিডনি মর্নিং হেরাল্ড' এই তথ্য প্রকাশ করেছে। ল্যাঙ্গার ক্রিকেটারদের সঙ্গে এতই খিটিমিটি করেন যে, অনেকেই তা মেনে নিতে পারছেন না।

অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমের কয়েকজনের সূত্র উদ্ধৃত করে সেই প্রতিবেদনে জানানো হয়েছে, করোনাভাইরাসের মাঝে কোয়ারেন্টিন এবং জৈবসুরক্ষা বলয়ের মধ্যে ল্যাঙ্গারের জেদ এবং মেজাজ পরিবর্তনের ফলে পরিস্থিতি আরও অসহনীয় হয়ে উঠেছে। দল সামলানোর সময় একেবারে খুঁটিনাটি বিষয়ে নজর দেন ল্যাঙ্গার, যা 'অত্যধিক' বলে মনে করছেন খেলোয়াড়দের একাংশ। মধ্যাহ্নভোজের বিরতির সময় বোলারদের কানের কাছে অসংখ্য পরিসংখ্যান তুলে ধরা হয়। লাগাতার দেওয়া হয় নির্দেশ।

ক্রিকেটারদের কয়েকজন বলেছেন, ল্যাঙ্গার আসলে হেডমাস্টার-সুলভ আচরণ করেন। তার ফলে চলতি গ্রীষ্মের অজি ড্রেসিংরুমের পরিস্থিতি বিরক্তিকর হয়ে উঠেছে। বিশেষত সেই দলে অধিকাংশ অভিজ্ঞ খেলোয়াড় আছেন। তাদের অনেকেই ড্রেসিংরুমের পরিবেশে বিরক্ত হয়ে উঠেছেন বলে সূত্রের দাবি। যদিও খেলোয়াড়দের সঙ্গে তার সম্পর্কের অবনতি হওয়ার খবর উড়িয়ে দিয়েছেন ল্যাঙ্গার। তিনি দাবি করেছেন, 'সত্যের থেকে বেশি দূরে আর কিছু হতে পারে না।'

ভারতের বিপক্ষে ব্রিসবেন টেস্ট চলাকালীন এক খেলোয়াড় মাঠে স্যান্ডউইচ নিয়ে যাওয়ার সময় তার ওপর চটে যান ল্যাঙ্গার। দীর্ঘদিনের অভ্যাসের কারণেই ওই খেলোয়াড় টোস্টেড স্যান্ডউইচে জ্যাম মাখিয়ে পকেটে করে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু তাকে সেই অভ্যেস ছাড়ার নির্দেশ দেন ল্যাঙ্গার। বিষয়টি নিয়ে ল্যাঙ্গার অবশ্য বলেন, 'তুমি ভারতের বিপক্ষে মাঠে নামছ। আমরা একটা টেস্ট জয়ের চেষ্টা করছি এবং আমাদের একজন খেলোয়াড়ের হাতে টোস্টেড স্যান্ডউইচ আছে। এটা বলা আমার অপরাধ?'

ল্যাঙ্গার যতই আত্মপক্ষ সমর্থন করুন না কেন, তার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমে যে ক্ষোভের আগুন জ্বলে উঠেছে তা নেভানো কি সম্ভব হবে?

মন্তব্য



সাতদিনের সেরা