kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

দশকসেরা একাদশে মেসি-রোনালদো, ঠাঁই হয়নি নেইমারের

অনলাইন ডেস্ক   

৩০ জানুয়ারি, ২০২১ ১৩:৪৬ | পড়া যাবে ১ মিনিটে



দশকসেরা একাদশে মেসি-রোনালদো, ঠাঁই হয়নি নেইমারের

দশকসেরা বিশ্ব একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্টোরি অ্যান্ড স্ট্যাটিসটিকস (আইএফএফএইচএস)। গত দশকের সেরা এই একাদশে আধিপত্য বিস্তার করছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের সাবেক-বর্তমান মিলে পাঁচ জন জায়গা পেয়েছেন এই একাদশে। তবে পিএসজির ব্রাজিলীয় তারকা নেইমারের জায়গা হয়নি সেখানে।

রিয়ালের বর্তমানদের মধ্যে আছেন সার্জিও রামোস, মার্সেলো, লুকা মদ্রিচ ও টনি ক্রুস। তাদের সঙ্গে আছেন দলটির সাবেক তারকা ও বর্তমানে জুভেন্টাসে খেলা ক্রিস্তিয়ানো রোনালদো।

ইউরোপের আরেক সফল ক্লাব বায়ার্ন মিউনিখের সাবেক-বর্তমান মিলে আছে তিন জন; গোলরক্ষক মানুয়েল নয়ার, রবার্ট লেভানদোস্কি ও সাবেক ডিফেন্ডার ফিলিপ লাম।

বার্সেলোনার সাবেক-বর্তমান মিলে আছেন দুই জন। অধিনায়ক লিওনেল মেসি ও সাবেক মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা।

একাদশের বাকি এক জন হলেন- লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

দশকসেরা একাদশ:

মানুয়েল নয়ার (জার্মানি/বায়ার্ন মিউনিখ), সের্হিও রামোস (স্পেন/রিয়াল মাদ্রিদ), ভার্জিল ফন ডাইক (নেদারল্যান্ডস/লিভারপুল), মার্সেলো (ব্রাজিল/রিয়াল মাদ্রিদ), ফিলিপ লাম (জার্মানি/বায়ার্ন মিউনিখ), লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া/রিয়াল মাদ্রিদ), আন্দ্রেস ইনিয়েস্তা (স্পেন/বার্সেলোনা), টনি ক্রুস (জার্মানি/রিয়াল মাদ্রিদ), লিওনেল মেসি (আর্জেন্টিনা/বার্সেলোনা), ক্রিস্তিয়ানো রোনালদো (পর্তুগাল/জুভেন্টাস) ও রবার্ট লেভানদোস্কি (পোল্যান্ড/বায়ার্ন মিউনিখ)। 

 

 

সূত্র: মার্কা

মন্তব্য



সাতদিনের সেরা