kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

টিভির সামনে বসে ছেলের কীর্তি দেখলেন নুমানের বাবা

অনলাইন ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২১ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



টিভির সামনে বসে ছেলের কীর্তি দেখলেন নুমানের বাবা

ছবি : এএফপি

চার দিনে শেষ হয়ে যাওয়া করাচি টেস্টে অভিষেক হয়েছে পাকিস্তানি স্পিনার নুমান আলীর। ৩৪ বছর বয়সী একজন ক্রিকেটার যখন অবসরের কথা ভাবেন, তখন নুমানের কেবল টেস্ট ক্রিকেটে পথচলার শুরু হলো। অভিষেক টেস্টেই ৫ উইকেট নিয়ে রেকর্ডও গড়ে ফেলেছেন নুমান। আর ছেলের এই কীর্তি ঘরে বসে টিভিতে উপভোগ করেছেন তার বাবা গোলাম রসুল।

করোনার কারণে দর্শকবিহীন স্টেডিয়ামে খেলা হচ্ছে। তাই গ্যালারিতে যাওয়ার উপায় নেই। বাসায় টিভিই ভরসা। গোলাম রসুলের খেলা দেখার একটি ছবি প্রকাশ করেছে বার্তা সংস্থা এএফপি। ছেলের কীর্তি দেখে বাবা নিঃসন্দেহে গর্বিত। গতকাল তৃতীয় দিনে নুমানের শিকার হয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ওপেনার এইডেন মার্করাম। আর আজ চতুর্থ দিনে তিনি তেম্বা বাভুমা-জির্ওজি লিন্ডে-কাগিসো রাবাদা-এনরিচ নর্টিকে শিকার করে ইনিংসে পাঁচ উইকেট পূর্ণ করেন।

৫ উইকেট শিকারের জন্য ২৫.৩ ওভার বল করে নুমান খরচ করেছেন মাত্র ৩৫ রান। মেডেন নিয়েছেন ৮টি। ইকনোমি মাত্র ১.৩৭। পাকিস্তান জিতেছে ৭ উইকেটের ব্যবধানে। পাকিস্তানের হয়ে অভিষেকে এক ইনিংসে ৫ উইকেট নেওয়া এটি ১২তম ঘটনা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৩৪ বছর ১১১ দিন বয়সে অভিষেক হয় নুমানের । বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি বয়সে অভিষেকেই পাঁচ উইকেট নেয়ার ক্ষেত্রে তিনি এখন নবম স্থানে।

মন্তব্য



সাতদিনের সেরা