kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

আমার অভিধানে বর্ণবাদের স্থান নেই : ইব্রাহিমোভিচ

অনলাইন ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২১ ১৫:৫৫ | পড়া যাবে ১ মিনিটে



আমার অভিধানে বর্ণবাদের স্থান নেই : ইব্রাহিমোভিচ

এবার সুইডিশ কিংবদন্তি জ্লাটান ইব্রাহিমোভিচের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার তালিয়ান কাপের শেষ আটের ম্যাচে এসি মিলানের বিপক্ষে ২-১ গোলে জেতে ইন্টার মিলান। ওই ম্যাচেই বিরতির ঠিক আগে কথা কাটাকাটি করে হলুদ কার্ড দেখেন এক সময়ের দুই সতীর্থ ইব্রাহিমোভিচ ও রোমেলু লুকাকু। মিলানের সান সিরোয় অনুষ্ঠিত ম্যাচটিতে ইব্রার বিরুদ্ধে উঠে বর্ণবাদী আক্রমণের অভিযোগ।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, মাঠের পাশের একটি মাইক্রোফোনে ইব্রাহিমোভিচের কথা ধরা পড়েছে। যেখানে তাকে লুকাকুর উদ্দেশে বলতে শোনা গেছে 'যাও তোমার কালো জাদু শুরু।' ২০১৮ সালে এভারটনের মালিক ফরহাদ মশিরি দাবি করেন, একটি 'কালো জাদুর পরামর্শমূলক বার্তা' পাওয়ার পর এভারটনে থেকে যাওয়ার প্রস্তাব থেকে সরে গিয়েছিলেন লুকাকু। এমন সমালোচনার মুখে ইব্রা বলেছেন, তার অভিধানে বর্ণবাদের কোনো জায়গা নেই।

টুইটারে ৩৯ বছর বয়সী ইব্রাহিমোভিচ লিখেছেন, 'জ্লাতানের অভিধানে বর্ণবাদের কোনো স্থান নেই। আমরা সবাই এক- আমরা সবাই সমান। আমরা সবাই খেলোয়াড়, কেউ কেউ অন্যের চেয়ে ভালো।' তবে এরপরেও ঘটনাটি নিয়ে অনুসন্ধান থেমে নেই। আগামী শুক্রবার এ ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছাতে পারে ইতালিয়ান ফুটবল ফেডারেশন।

মন্তব্য



সাতদিনের সেরা