kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

প্যাট কামিন্সকে তিন ফরম্যাটে অধিনায়ক করার দাবি

অনলাইন ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২১ ১৫:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



প্যাট কামিন্সকে তিন ফরম্যাটে অধিনায়ক করার দাবি

ঘরের মাঠে ভারতের 'বি' টিমের কাছে টেস্ট সিরিজ হারের পর অজি ক্রিকেটে এখন ঝড় বয়ে যাচ্ছে। চলছে ক্রিকেটারদের সমালোচনা। অধিনায়ক টিম পেইনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সাবেক অজি ক্রিকেটার থেকে বিশেষজ্ঞদের অনেকেই চাইছেন ৩৬ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যানকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হোক।

অন্যদিকে সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বিগ ব্যাশ লিগে ফর্মে না থাকায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার নেতৃত্ব দেওয়া নিয়েও সংশয় তৈরি হয়েছে। এই অবস্থায় অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক লাল ও সাদা, উভয় বলের ক্রিকেটেই অজি দলের অধিনায়ক বদলের দাবি তুলেছেন। তার মতে, তারকা পেসার প্যাট কামিন্সকে তিন ফরম্যাটে অধিনায়কের দায়িত্ব দেওয়া হোক। 

স্কাই স্পোর্টসে ক্লার্ক বলেন, 'যদি পেইন অ্যাশেজ সিরিজেও নেতৃত্ব দেয়, তবে মেনে নেওয়া যায়। তবে যদি অধিনায়ক বদলের ভাবনা থাকে, তবে সেটা এখনই করা উচিত। কেননা অ্যাশেজের মতো বড় সিরিজে নতুন কারও হাতে দায়িত্ব দেওয়া উচিত নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও একই কথা বলব। যদি নির্বাচকরা ভেবে থাকে ফিঞ্চকেই বিশ্বকাপে অধিনায়ক রেখে দেওয়া হবে, তবে ঠিক আছে। নাহলে এখনও অধিনায়ক বদল করা উচিত। নতুন অধিনায়ককে কিছুটা সময় দেওয়া দরকার। আমার মনে হয় প্যাট কামিন্স তিন ফর্ম্যাটেই নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত।'

মন্তব্য



সাতদিনের সেরা