kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

৬ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলবে নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক   

২৬ জানুয়ারি, ২০২১ ১৮:২৩ | পড়া যাবে ২ মিনিটে



৬ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলবে নিউজিল্যান্ড

ছয় বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলবে বিশ্বের এক নম্বর দল নিউজিল্যান্ড। আগামী জুনে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের এই টেস্ট সিরিজ। দেশের মাটিতে আগামী গ্রীষ্মের ক্রিকেট সূচি প্রকাশ করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সূচি অনুযায়ী, ২ জুন থেকে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টেস্টটি হবে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে। ১০ জুন থেকে এজবাস্টনে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

সর্বশেষ ২০১৫ সালে ইংল্যান্ড সফর করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করেছিল নিউজিল্যান্ড। আসন্ন গ্রীষ্মে নিউজিল্যান্ড ছাড়া আরো তিনটি দল ইংল্যান্ড সফর করবে। কিউইদের পর ইংল্যান্ড সফর করবে শ্রীলঙ্কা-পাকিস্তান ও ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষেই শ্রীলঙ্কার সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। টি-টোয়েন্টির পর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

ওয়ানডে সিরিজের সূচি আগেই চূড়ান্ত হয়েছিল। ২৩ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। আর ২৯ জুন থেকে ওয়ানডে সিরিজে লড়বে দুই দল। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষে পাকিস্তানের সাথে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। এরপর ভারতের বিপক্ষে তারা পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। যা শুরু হবে ৪ আগস্ট থেকে।

মন্তব্য



সাতদিনের সেরা