kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

আইপিএলের জন্য পিছিয়েই গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!

অনলাইন ডেস্ক   

২৬ জানুয়ারি, ২০২১ ১৭:৫৮ | পড়া যাবে ১ মিনিটে



আইপিএলের জন্য পিছিয়েই গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের কারণে পিছিয়ে গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ১০ জুন অনুষ্ঠিত হবার কথা ছিল প্রথমবারের মত আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল। কিন্তু আট দিন পিছিয়ে সেটি ১৮ জুন ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে অনুষ্ঠিত হবে।

প্রথমবারের মত শুরু হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট টেবিলে জয়ের শতকরা হারে এগিয়ে থাকা সেরা দুই দল ফাইনাল খেলবে। ১৮ থেকে ২২ জুন ফাইনালের তারিখ নির্ধারন হয়েছে। ২৩ জুন রিজার্ভ-ডে রাখা হয়েছে।আইপিএলের ফাইনালের সূচির কথা বিবেচনা করেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পেছানো হয়েছে। যদিও আইপিএলের সূচি এখনো চূড়ান্ত করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

একটি সূত্র বলছে, ১০ জুন আইপিএলের ফাইনাল আয়োজনের পরিকল্পনা আছে। করোনার কারণে অনেকগুলো সিরিজ ভেস্তে যাওয়ায় পয়েন্টের পরিবর্তে জয়ের শতকরা হার ব্যবহার করা হবে। সেক্ষেত্রে ৭১.৭ শতাংশ জয় নিয়ে শীর্ষে আছে ভারত। তাদের পয়েন্ট ৪৩০। দ্বিতীয়স্থানে আছে নিউজিল্যান্ড। তাদের জয়ের শতকরা হার ৭০ শতাংশ ও পয়েন্ট ৪২০। অস্ট্রেলিয়ার ৬৯.২ শতাংশ ও ইংল্যান্ডের ৬৮.৭ শতাংশ। অসিদের পয়েন্ট ৩৩২ ও ইংলিশদের ৪১২।

মন্তব্য



সাতদিনের সেরা