kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

ওয়ানডে সুপার লিগে বাংলাদেশ এখন দুই নম্বরে

অনলাইন ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২১ ২০:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ওয়ানডে সুপার লিগে বাংলাদেশ এখন দুই নম্বরে

ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আইসিসির ওয়ানডে সুপার লিগে যাত্রা শুরু করেছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে তিনটাই জিতে টাইগারদের পয়েন্ট এখন ৩০। উইন্ডিজ দুর্বল দল নিয়ে এলেও সেটা তো আর পয়েন্ট টেবিলে বিবেচ্য বিষয় নয়। এই অর্জনের পর পাকিস্তান, ইংল্যান্ডের মতো দলকে টপকে ওয়ানডের সুপার লিগের পয়েন্ট তালিকায় এখন বাংলাদেশ উঠে গেছে ২ নম্বরে।

ইংল্যান্ডেরও পয়েন্টও এখন বাংলাদেশের সমান। তবে রানরেটে তারা পিছিয়ে গেচে। ২০ পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে ৪ নম্বরে। ৪০ পয়েন্ট নিয়ে সবার ওপরে অস্ট্রেলিয়া। ওয়ানডে লিগে এখন পর্যন্ত পূর্ণ পয়েন্ট পেয়েছে শুধু বাংলাদেশ আর ৫ নম্বরে থাকা আফগানিস্তান (২০)। ৯টি দল এখন পর্যন্ত ওয়ানডে সুপার লিগের ম্যাচ খেলেছে। শুধু নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা এখনো কোনো ম্যাচ খেলেনি।

২০২৩ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। আয়োজক হিসেবে স্বাগতিক ভারত সরাসরি খেলবে। গত ৩০ জুলাই ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হয়েছে ওয়ানডে সুপার লিগ। এই সুপার লিগে শেষে সেরা সাত দল সরাসরি খেলবে বিশ্বকাপ। বাকি দুটি দলকে বাছাইপর্ব পার হয়ে আসতে হবে। প্রতিটি দল অন্য ১২ দলের মধ্যে ৮টির সঙ্গে ১টি করে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এর মধ্যে চারটি নিজেদের মাটিতে, চারটি প্রতিপক্ষের মাটিতে।

মন্তব্য



সাতদিনের সেরা