kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

বাংলাদেশের ক্রিকেটে এমন ঘটনা ঘটল তৃতীয়বার

অনলাইন ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২১ ১৮:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের ক্রিকেটে এমন ঘটনা ঘটল তৃতীয়বার

ছবি : এএফপি

নিজেদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে তৃতীয়বার এক ম্যাচে বাংলাদেশি চার ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করলেন। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ অর্ধ শতকের ইনিংস খেলেছেন যথাক্রমে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। তামিম, মুশফিক এবং রিয়াদ তিনজনেই সমান ৬৪ রান করে করেছেন। সাকিব করেন ৫১ রান।

২০১৪ এশিয়া কাপে নিজ মাঠে পাকিস্তানের পর এই প্রথমবার এক ম্যাচে বাংলাদেশের চার ব্যাটসম্যান পঞ্চাশের বেশি রান করলেন। ৭ বছর আগের ওই ম্যাচে এনামুল হক বিজয় ১০০, ইমরুল কায়েস ৫৪ এবং মুমিনুল হক ও মুশফিক দুজনেই ৫১ রান করেন। যার সুবাদে ওয়ানডে ক্রিকেটে সে সময় নিজেদের সর্বোচ্চ ৩ উইকেটে ৩২৬ রান করে বাংলাদেশ। তবে এক বল বাকি থাকতেই তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান।

এক ম্যাচে দ্বিতীয়বারের মত চার বাংলাদেশি চার ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরির ঘটনা ঘটে ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩১৮ রান করে স্কটল্যান্ড। জবাবে বাংলাদেশি চার ব্যাটসম্যানের অর্ধ শতকে ৪৮ দশমিক ১ ওভারে চার উইকেট হারিয়ে ৩২২ রান করে টাইগাররা। ওই ম্যাচে দলের চার সিনিয়র ব্যাটসম্যান তামিম (৯৫), রিয়াদ(৬২), মুশফিক(৬০) এবং সাকিবের (৫২*) পঞ্চাশোর্ধ ইনিংসে বাংলাদেশ সহজ জয় পায়।

মন্তব্য



সাতদিনের সেরা