kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

'চার পাণ্ডবের' ফিফটিতে বড় সংগ্রহ টাইগারদের

অনলাইন ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২১ ১৫:১৮ | পড়া যাবে ২ মিনিটে



'চার পাণ্ডবের' ফিফটিতে বড় সংগ্রহ টাইগারদের

ছবি: বিসিবি

চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের বড় টার্গেট দিয়েছে বাংলাদেশ। টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯৭ রান করেছে তামিমবাহিনী।

টাইগারদের হয়ে অর্ধতকের দেখা পেয়েছেন অধিনায়ক তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই লিটন দাসকে (০) হারায় বাংলাদেশ। এরপর ব্যক্তিগত ২০ রানে ফিরেন নাজমুল হোসেন শান্ত। দলীয় ৩৮ রানে ২ উইকেট হারানোর পর ক্রিজে আসেন সাকিব। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক তামিম ইকবাল ও সাকিব আল হাসান গড়েন ৯৩ রানের জুটি। ৬৪ রান করে ফিরেন তামিম। চতুর্থ উইকেটে সাকিবের সঙ্গে যোগ দেন মুশফিকুর রহীম।

মুশির সঙ্গে ৪৮ রানের জুটি গড়ার পথে সাকিব তুলে নেন ফিফটি। তবে অর্ধশত করার পর বেশিক্ষণ টিকতে পারেননি এই অলরাউন্ডার। রেইমন রেইফারের বলে সাজঘরে ফিরেন তিনি।

শেষ দিকে ঝড় তোলেন মুশফিক ও মাহমুদউল্লাহ। দুজনে গড়েন ৭২ রানের জুটি। দুজনই ৬৪ রান করে করেন। ৫৫ বলে ৬৪ রান করে মুশফিক আউট হলেও ৪৩ বলে ৬৪ অপরাজিত থাকেন রিয়াদ। 

ক্যারিবীয়দের পক্ষে আলজাবি জোসেফ ও মেইমন রেইফার ‍দুটি উইকেট নিয়েছেন। এছাড়া কাইল মেয়ার্স দখল করেছেন একটি উইকেট।

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জয় করে নিয়েছে তামিমবাহিনী। আজ জিতলে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের কৃতিত্ব অর্জন করবে টাইগাররা।

 

 

সূত্র: ক্রিকবাজ

মন্তব্য



সাতদিনের সেরা