kalerkantho

সোমবার । ২৩ ফাল্গুন ১৪২৭। ৮ মার্চ ২০২১। ২৩ রজব ১৪৪২

'কোহলির অধিনায়কত্বে ক্রিকেটাররা ভরসা পায় না'

অনলাইন ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২১ ১৯:১১ | পড়া যাবে ২ মিনিটে



'কোহলির অধিনায়কত্বে ক্রিকেটাররা ভরসা পায় না'

আবারও বিরাট কোহলির বিরুদ্ধে সরাসরি মুখ খুললেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। তার মুখে শোনা গেল সাবেক অধিনায়ক গৌতম গম্ভীরের প্রশংসা আর কোহলির সমালোচনা। ২০২০ আইপিএল সাত নম্বরে থেকে শেষ করে চেন্নাই সুপার কিংস। তার পরেও দলে খুব বেশি পরিবর্তন করেনি তারা। ক্রিকেটারদের প্রতি এই বিশ্বাস রাখার জন্য চেন্নাই অধিনায়কের প্রশংসা করেছেন ভারতের সাবেক ওপেনার।

নিলামের আগে চেন্নাই ছেড়ে দিয়েছে পীযূষ চাওলা, কেদার যাদব, মুরলি বিজয়, হরভজন সিংহ এবং মনু কুমারকে। অবসর নিয়ে নেওয়ায় খেলবেন না শেন ওয়াটসন। বাকি সব ক্রিকেটারকেই ধরে রেখেছে চেন্নাই। অন্যদিকে প্লে অফে সুযোগ পাওয়ার পরও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল থেকে বাদ পড়েছেন ১০ জন ক্রিকেটার। গম্ভীর বলেন, 'এটাই ধোনির স্পেশ্যালিটি। আমি আগেও বলেছি ধোনি দূরের জিনিস ভাবে না। বাস্তবে থাকতে চায়। সিএসকে এবং আরসিবির মাঝে এটাই পার্থক্য।'

গম্ভীরের মতে, খারাপ মৌসুমের পর দল থেকে একাধিক ক্রিকেটারকে না ছাড়ায় ধোনির ওপর সব ক্রিকেটাররা বিশ্বাস রাখবে। তিনি বলেন, 'সবাই বলছে সিএসকের খারাপ মৌসুম গেছে, দলে পরিবর্তন দরকার। সেখানে তারা মাত্র ৫জনকে ছেড়েছে। আর প্লে অফ খেলেও কোহলি বাদ দিল ১০জনকে। চেন্নাইয়ের সাফল্যের পিছনে আছে দলের ভারসাম্য। তারা ক্রিকেটারদের সুরক্ষা দেয়। শুধু সেরা একাদশের ক্রিকেটারদেরকেই নয়, ড্রেসিংরুমে যারা বসে আছে তাদের দায়িত্ব নেয় চেন্নাই। পেশাদার দলে এটাই হওয়া উচিত।”

মন্তব্য



সাতদিনের সেরা