kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

পূর্ণ ৩০ পয়েন্ট চান তামিম

অনলাইন ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২১ ১৭:০৩ | পড়া যাবে ২ মিনিটে



পূর্ণ ৩০ পয়েন্ট চান তামিম

রাত পোহালে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজ। ইতোমধ্যেই প্রথম দুই ওয়ানডেতে বড় ব্যবধানে জিতে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। দুই ম্যাচেই উইন্ডিজ বিন্দুমাত্র প্রতিরোধ গড়তে পারেনি। তাই তাদের হোয়াইটওয়াশ হওয়া একপ্রকার নিশ্চিত। বাংলাদেশ অধিনায়ক অবশ্য হোয়াইটওয়াশ নিয়ে ভাবছেন না, তার প্রয়োজন তিন ম্যাচ থেকে পূর্ণ ৩০ পয়েন্ট।

এই সিরিজ দিয়েই আইসিসির ওয়ানডে সুপার লিগে পথচলা শুরু করেছে বাংলাদেশ। ২ ম্যাচ থেকে তামিমদের প্রাপ্তি পূর্ণ ২০ পয়েন্ট। ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে এই পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ। টুর্নামেন্টে স্বাগতিক ভারত ও এই সুপার লিগের অন্য শীর্ষ ৭ দল সরাসরি সুযোগ পাবে। বাকি দুই দলকে খেলতে হবে বাছাইপর্ব। ৬ ম্যাচ খেলে ৪ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে আছে অস্ট্রেলিয়া। সব দলই এখন শীর্ষ সাতে থাকার লড়াইয়ে নেমেছে।

চট্টগ্রামের ছেলে তামিম ইকবাল সাংবাদিকদের বলেন, 'আমরা সিরিজ জিতে গেছি বটে। তবে আরও ১০টি পয়েন্ট পাওয়ার সুযোগ আছে। ওয়েস্ট ইন্ডিজ প্রথম দুই ম্যাচে ততটা ভালো খেলতে পারেনি। তবে তারা বিপজ্জনক দল ও যে কোনো সময় ঘুরে দাঁড়াতে পারে। আশা করি, আমাদের এই ধারাবাহিকতা চলতে থাকবে। কালকের ম্যাচ গুরুত্বপূর্ণ। যেটা বলেছি, সিরিজ জিতেছি, কিন্তু আরও ১০ পয়েন্ট পাওয়ার আছে।'

মন্তব্য



সাতদিনের সেরা