kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

আমার বাদ পড়ার কারণ খুব সহজ : ঋদ্ধিমান

অনলাইন ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২১ ১৬:৩২ | পড়া যাবে ২ মিনিটে



আমার বাদ পড়ার কারণ খুব সহজ : ঋদ্ধিমান

ঋষভ পন্থের ফর্মহীনতা এবং বাজে পারফর্মেন্সের কারণে অস্ট্রেলিয়া সফরে ভারতের জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন বাঙালি উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। কিন্তু নিজেকে প্রমাণে ব্যর্থ হন। অন্যদিকে শেষ দুই টেস্টে দুর্দান্ত পারফর্মেন্স করে ঋদ্ধিমানের কপাল পুড়িয়েছেন ঋষভ পন্থ। যদিও ঋদ্ধিমান এখনও ভারতের মাটিতে দলের প্রথম পছন্দ। এবার তার মুখেই শোনা গেল দল থেকে বাদ পড়ার কারণ।

৮ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে বিদেশের মাটিতে প্রথম টেস্টেই জায়গা দেওয়া হয়েছিল ঋদ্ধিমান সাহাকে। এডিলেডে হারের পর বাকি তিন টেস্টেই সুযোগ পেয়েছেন পন্থ। কেন তাকে মাত্র ১ টেস্ট খেলেই বসিয়ে দেওয়া হলো- সে বিষয়ে এবার মুখ খুলেছেন ঋদ্ধিমান, 'ব্যাট হাতে রান করতে পারিনি। তাই ঋষভকে সুযোগ দেওয়া হয়। আমার বাদ পড়ার কারণ এতটাই সহজ। আমি সবসময়েই নিজের স্কিলের প্রতি ফোকাস করে গেছি। এখনো সেটা্‌ই লক্ষ্য।'

এডিলেডে দিবা-রাত্রির টেস্টে ব্যাট হাতে মাত্র ১৩ রান করেছিলেন ঋদ্ধিমান। তার এমন ব্যর্থতার পর সুযোগ পান পন্থ। তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান এরপর আর ফিরে তাকানোর অবকাশই দেননি। গত অস্ট্রেলিয় সফরেও দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ঋষভ। আর এবার তিনি ভারতের ঐতিহাসিক সিরিজ জয়ের অন্যতম স্থপতি। সিডনি টেস্টে চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে খেলেছিলেন ঝোড়ো ৯৭ রানের ইনিংস। আর ব্রিসবেনে ১৩৮ বলে ৮৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

মন্তব্য



সাতদিনের সেরা