kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

সৌদি আরবের পর্যটন দূত হলেন না রোনালদো

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২১ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সৌদি আরবের পর্যটন দূত হলেন না রোনালদো

দেশের ভাবমূর্তি উদ্ধার করতে এবং পর্যটক আকর্ষণ করতে ফুটবলের ২ মহাতারকাকে শুভেচ্ছা দূত বানানোর প্রস্তাব দিয়েছিল সৌদি আরব। সেই দুই সুপারস্টার হলেন লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো। মেসি কিছু না জানালেও পর্তুগিজ সুপারস্টার রোনালদো ইতিমধ্যেই সেই প্রস্তাব গ্রহণ করছেন না বলে জানিয়ে দিয়েছেন। সৌদি আরবের মানবধিকারের অবনতির জন্যই রোনালদো নাকি এই প্রস্তাবে রাজি হননি।

‘ভিজিট সৌদি’ নামক একটি প্রচার অভিযান শুরু করেছে আরব। সেই প্রচারের মাধ্যমে পৃথিবীর মানুষের কাছে দেশের পর্যটনকে তুলে ধরতে চাইছে তারা। প্রস্তাবে রাজি হলে রোনালদোর জন্য প্রতি বছর প্রায় ৬২ কোটি টাকা বরাদ্দ করেছিল সৌদি আরব। পর্যটনের বিভিন্ন বিজ্ঞাপনে রোনালদোর ছবি ব্যবহার করার কথা ছিল। এই সপ্তাহের শুরুতেই পৃথিবীর সর্বোচ্চ গোলদাতার মুকুট উঠে এসেছে রোনালদোর মাথায়। সারা পৃথিবী জুড়ে তার জনপ্রিয়তা। সেটাকেই কাজে লাগাতে চেয়েছিল সৌদি আরব।

উল্লেখ্য, অন্যান্য আরব দেশগুলোর মতো সৌদি আরবেও মানবাধিকার পরিস্থিতি ভীষণ উদ্বেগজনক। বিশেষ করে নারীরা সেখানে চরমভাবে নির্যাতিত। করোনার কারণে পর্যটনে আপাতত সীমাবদ্ধতা থাকলেও, পরিস্থিতি স্বাভাবিক হলে নিজেদের খ্যাতি পুনরুদ্ধার করতে যাতে সময় না লাগে সেই কথা ভেবেই এখন থেকে রোনালদোর মতো কাউকে মুখ হিসেবে চাইছিল সৌদি। কিন্তু আপাতত সেটা হচ্ছে না বলেই জানিয়ে দিয়েছেন রোনালদো।

মন্তব্য



সাতদিনের সেরা