kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

ম্যাথিউসের দুর্দান্ত সেঞ্চুরি

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২১ ১০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ম্যাথিউসের দুর্দান্ত সেঞ্চুরি

শতকের পর ম্যাথিউসের উল্লাস। ছবি: সিএলসি

দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার ১০৭ রানের ওপর ভর করে প্রথম দিনে লঙ্কানদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ২২৯ রান।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমেই বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। জেমস অ্যান্ডারসনের বোলিং তোপে মাত্র ৭ রানেই দুই উইকেট হারায় চান্দিমালবাহিনী। 

এরপর তৃতীয় উইকেটে লাহিরু থিরিমান্নে ও ম্যাথিউস ৬৯ রানের জুটি গড়েন। থিরিমান্নেকে উইকেটরক্ষক জস বাটলারের ক্যাচ বানিয়ে তৃতীয় উইকেটটিও শিকার করেন অ্যান্ডারসন। থিরিমান্নে ফেরেন ৪৩ রানে। চতুর্থ উইকেটে বড় জুটি গড়েন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ম্যাথিউস ও চান্দিমাল। তাদের জুটিতে আসে ১১৭ রান। প্রায় ৪৩ ওভারের জুটি গড়েছিলেন তারা। এই জুটি ভেঙে ইংলিশ শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন মার্ক উড। 

৪ উইকেটে ২২৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। তবে বেশিক্ষণ ঠিকতে পারেননি ম্যাথিউস। আর মাত্র ৩ রান যোগ করে ব্যক্তিগত ১১০ রানে সাজঘরে ফিরেন তিনি।

প্রতিবেদন লেখার সময় স্বাগতিকদের সংগ্রহ ৫ উইকেটে ২৪৩ রান। নিরোশন ডিকভেলা ৩০ ও রমেশ মেন্ডিস শূন্য রানে ব্যাট করছেন। ইংলিশ পেসার অ্যান্ডারসন ৪টি ও  মার্ক উড ১টি উইকেট লাভ করেন।

 

 

সূত্র: ক্রিকইনফো 

 

মন্তব্য



সাতদিনের সেরা