kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

'নিউজিল্যান্ড সফরের প্রস্তুতিটাও ঠিকঠাক হলো না'

অনলাইন ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২১ ১৩:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



'নিউজিল্যান্ড সফরের প্রস্তুতিটাও ঠিকঠাক হলো না'

ছবি :বিসিবি

দুর্বল ব্যাটিং, উইকেটে আসা-যাওয়ার তাড়া আর স্বল্প সংগ্রহ- এই হলো চলতি ওয়ানডে সিরিজে উইন্ডিজের অবস্থা। বাংলাদেশি স্পিনারের বলেই তারা বেশি খাবি খাচ্ছে। প্রথম ম্যাচে ৬ জন অভিষিক্ত হওয়ার পর আজ আরও একজন অভিষিক্ত হয়েছে। মোট ৭ জনের অভিষেক হয়েছে দুই ওয়ানডেতে। এমন দলের বিপক্ষে পূর্ণশক্তির বাংলাদেশের লড়াইটা হচ্ছে একপেশে। নিউজিল্যান্ড সফরের আগে টাইগারদের প্র্যাকটিসটা ঠিকঠাক হচ্ছে তো?

আজ সকাল থেকে ব্যাটিংয়ে নেমে উইন্ডিজের ব্যাটসম্যানরা আসা-যাওয়ার প্রতিযোগিতায় নেমেছে। প্রেসবক্সে বসে একটি উইকেটের রিপোর্ট লিখতে লিখতেই আরেক ব্যাটসম্যান প্যাভিলিয়নের পথে হাঁটা দেন। বিরক্ত হয়ে একজন সিনিয়র সাংবাদিক তো বলেই বসলেন, এদের সঙ্গে কীভাবে নিউজিল্যান্ড সফরের প্রস্তুতি নেবে বাংলাদেশ? এর চেয়ে তো আরেকটা ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করলেই হতো! বাস্তবিক অর্থে, বিসিবি প্রেসিডেন্ট'স কাপ কিংবা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে যে ধরনের প্রতিদ্বন্দ্বিতা দেখা গেছে, একটি আন্তর্জাতিক সিরিজে তার ছিঁটেফোঁটাও নেই।

আগামী মার্চে বাংলাদেশকে আতিথ্য দেবে নিউজিল্যান্ড। এই দেশটিতে বাংলাদেশের সর্বশেষ সফরের অভিজ্ঞতা সুখকর নয়। এক বন্দুকধারীর হামলা থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে যান তামিমরা। আর মাঠের অভিজ্ঞতাও ছিল করুণ। উইন্ডিজের বিপক্ষে সিরিজটি হতে পারত টাইগারদের জন্য নিউজিল্যান্ড সফরের প্রস্তুতি সিরিজ। কিন্তু অতিথিদের সেরা ক্রিকেটাররাই আসেনি। যদিও আগের দুই দেখায় পূর্ণ শক্তির ক্যারিবীয়দেরকেই সিরিজ হারিয়েছিল বাংলাদেশ।

মন্তব্য



সাতদিনের সেরা