kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

সুনসান গ্যালারি; ম্যাড়ম্যাড়ে ম্যাচ

অনলাইন ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২১ ১৩:০৫ | পড়া যাবে ২ মিনিটে



সুনসান গ্যালারি; ম্যাড়ম্যাড়ে ম্যাচ

ছবি : কালের কণ্ঠ

মিরপুরে আন্তর্জাতিক ম্যাচ হবে আর গ্যালারিতে দর্শক নেই- এমন কল্পনা করাও প্রায় অসম্ভব। বাংলাদেশের প্রতিপক্ষ যতই দুর্বল হোক না কেন, টিকিটের জন্য সকাল থেকেই দীর্ঘ লাইন হবে। কেউ কেউ লাইন ভাঙতে চেষ্টা করে পুলিশের দৌঁঁড়ানি খাবে। লম্বা লাইন ধরে টিকিট যু্দ্ধে জয়ী হওয়ার পর আবারও লাইন ধরে মাঠে ঢুকবেন দর্শকরা। এটাই মিরপুর শেরে বাংলার চিরচেনা রূপ। কিন্তু কোভিড-১৯ এসে পাল্টে দিয়েছে সবকিছু। 

করোনা পরবর্তী প্রথম আন্তর্জাতিক সিরিজে উইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আজ চলছে দ্বিতীয় ওয়ানডে। কিন্তু মিরপুরের গ্যালারি সুনসান। সাধারণ দর্শকদের প্রবেশে আছে নিষেধাজ্ঞা। স্পনসর প্রতিষ্ঠানগুলোর হাতে গোনা কিছু মানুষ গ্যালারিতে ছড়িয়ে ছিটিয়ে বসে আছেন। একের পর এক উইকেট পড়ছে। কিন্তু গ্যালারিতে শোরগোল নেই। ম্যাচটা সকালে না হয়ে দিবা-রাত্রির হলে হয়তো পরিবেশটা ভুতুড়ে মনে হতো।

প্রেসবক্সে বসে ম্যাড়ম্যাড়ে ম্যাচ দেখে রিপোর্ট লিখছেন সাংবাদিকরা। আগে ব্যাট করতে নেমে খুবই বাজে খেলছে উইন্ডিজ। তাদের পটাপট উইকেট পড়ছে। দলীয় ৪১ রানে প্যাভিলিয়নে ফিরেছেন ৫ ব্যাটসম্যান। উইন্ডিজ তাদের প্রথম ম্যাচের স্কোরের কাছাকাছি যেতে পারবে কিনা সেটা নিয়ে গবেষণা চলছে। হোম অব ক্রিকেটকে মনে হচ্ছে অচেনা। মন খারাপ করে দিচ্ছে ফাঁকা গ্যালারি। কবে এই করোনাকে বশে আনতে পারবে মানুষ, তার ওপর নির্ভর করছে গ্যালারিতে দর্শক ফেরা।

মন্তব্য



সাতদিনের সেরা