kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

মাশরাফির রেকর্ড ছুঁলেন মুশফিক

অনলাইন ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২১ ১২:১২ | পড়া যাবে ১ মিনিটে



মাশরাফির রেকর্ড ছুঁলেন মুশফিক

দেশের মাটিতে ওয়ানডে সিরিজ হচ্ছে, অথচ নেই মাশরাফি বিন মুর্তজা। তিনি এখন জাতীয় দলের রাডারের বাইরে। তবে সিরিজ শুরুর আগে তিনি দলকে শুভকামনা জানিয়েছেন। প্রথম ওয়ানডে জিতে আজ সিরিজ জয়ের লক্ষ্যে খেলছে বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে একটি রেকর্ডে মাশরাফি বিন মুর্তজাকে ছাড়িয়েছিলেন মুশফিকুর রহিম। আজ দ্বিতীয় ম্যাচে তিনি মাশরাফির আরেকটি রেকর্ড ছুঁয়েছেন।

আগের ম্যাচটি ছিল মুশফিকের ২১৯তম ওয়ানডে। ওই ম্যাচে মাঠে নেমেই তিনি বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ড নিজের করে নেন। ২১৮ ওয়ানডে খেলে আগের রেকর্ড ছিল এই সিরিজেই দলে জায়গা হারানো মাশরাফির। তবে বাংলাদেশের হয়ে ২১৮ ওয়ানডে খেললেও মাশরাফি ওয়ানডে ক্যারিয়ারে ম্যাচ খেলেছেন ২২০টি। ২০০৭ আফ্রো-এশিয়া কাপে দুটি ওয়ানডে খেলেছিলেন তিনি এশিয়া একাদশের হয়ে।

এই ম্যাচ দিয়ে মুশফিকেরও ২২০ ম্যাচ হয়ে যাচ্ছে। কোনো বাংলাদেশি ক্রিকেটারের সবচেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ড এখন যৌথভাবে মাশরাফি ও মুশফিকের। পরের ম্যাচ খেললেই রেকর্ডটি এককভাবে মুশফিকের হয়ে যাবে। উ্ল্লেখ্য, টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। ইতোমধ্যেই ৫ম ওভারে সুনিল অ্যামব্রিসকে ফিরিয়ে দিয়েছেন মুস্তাফিজুর রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা