kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

শের-ই-বাংলায় ঝলমলে রোদ; মাঠে নামলেন তামিমরা

অনলাইন ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২১ ১১:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



শের-ই-বাংলায় ঝলমলে রোদ; মাঠে নামলেন তামিমরা

অতিথি দলটির বড় খেলোয়াড়েরার এবার আসেনি। তাই অনেকেই এই সিরিজটাকে খুব একটা গুরুত্ব দিতে রাজী নন। কিন্তু এই সিরিজ দিয়েই করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। তাই এর গুরুত্ব অনেক। সিরিজটা জয় দিয়ে শুরু করতে পারলে টাইগারদের আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে। আর আজ দ্বিতীয় ওয়ানডে জিতলে তা হবে ক্যারবীয়দের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জয়। মিরপুরে এরই মধ্যে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ।

 উইন্ডিজের এবারের দলটি দুর্বল হলেও আগের দুই সিরিজে কিন্তু তাদের সেরা খেলোয়াড়েরাই ছিল। ২০১৮ সালে দুই বার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ নেয় বাংলাদেশ। একটি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এবং অন্যটি দেশের মাটিতে। দুটি সিরিজই ছিল ৩ ম্যাচের, এবং বাংলাদেশ দুটি সিরিজই জিতেছে ২-১ ব্যবধানে। এবারের দলে বড় তারকাদের কেউ না থাকলেও তাদের তরুণ খেলোয়াড়েরা বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে অভ্যস্ত।

প্রথম ওয়ানডেতে হানা দিয়েছিল বৃষ্টি। স্বপ্ল সময়ে তা কেটেও গেছে। আজ সকাল থেকেই মিরপুরের আকাশে ঝলমলে রোদ। টাইগারের লক্ষ্যপূরণে প্রকৃতিও আজ যেন সঙ্গ দিচ্ছে। তবে বিষয়টা এত সহজ না ও হতে পারে। শীর্ষ ক্রিকেটারদের ছাড়া খেলতে আসা ওয়েস্ট ইন্ডিজের জন্য সিরিজ জিইয়ে রাখা হবে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ জিততে তারা দৃঢ়প্রতিজ্ঞ। ম্যাচের আগের দিন এই প্রত্যাশার কথা শুনিয়েছেন তাদের পেসার আলজারি জোসেফ।

মন্তব্য



সাতদিনের সেরা