kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

এ যাত্রায় জিদানের চাকরিটা হয়তো বেঁচে যাচ্ছে...

অনলাইন ডেস্ক   

২১ জানুয়ারি, ২০২১ ২১:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



এ যাত্রায় জিদানের চাকরিটা হয়তো বেঁচে যাচ্ছে...

একবার চাকরি ছেড়ে দিয়ে কয়েক মাস পর আবারও তিনি রিয়াল মাদ্রিদে ফিরে এসেছিলেন। তবে এখন তার বিদায়টা সুখকর হয় কিনা তা নিয়ে বিস্তর সন্দেহ আছে। গতকাল কোপার দুর্ভাগ্য আরও একবার পেয়ে বসল লস ব্লাঙ্কোদের। তৃতীয় বিভাগের দল আলকয়ানোর কাছে হেরে কোপা দেল রে-র শেষ ৩২ থেকে বাদ পড়েছে রিয়াল মাদ্রিদ। ফলে আবারও জিদানের চাকরি নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। রিয়াল কি তাদের প্রিয় এই কোচকে বরখাস্ত করতে যাচ্ছে?

এক সপ্তাহের মধ্যে দুটি শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছেন জিদান। মাঠে দলের বাজে পারফর্মেন্সের পাশাপাশি তিনি নাকি শিষ্যদেরও সমর্থনও হারাচ্ছেন। তার দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। তরুণদের সঠিকভাবে ব্যবহার করছেন না বলেও অভিযোগ। সব মিলিয়ে খুব খারাপ পরিস্থিতি। অবশ্য ইতিহাস বলে যখনই তার চাকরি নিয়ে প্রশ্ন উঠেছে, বরাবরই সেসব শঙ্কা উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নের মতো ফিরেছেন জিদান।

এবার গোল ডট কম দাবি করেছে, জিদানের ব্যাপারে রিয়ালের পরিচালনা পর্ষদ এখনই কোনো সিদ্ধান্ত নিতে রাজি নয়। ক্লাব কিংবদন্তিকে আরও একটা সুযোগ দেওয়ার পক্ষে তারা। ফরাসি কিংবদন্তিও ম্যাচ শেষে বলেছেন, 'এটা কঠিন মুহূর্ত, আমরা কোপা থেকে ছিটকে পড়েছি। আমাদের অন্য কিছু করা দরকার ছিল কিন্তু করতে পারিনি। খেলোয়াড়েরা চেষ্টা করেছে। এটাই ফুটবল। এটা বেশি কঠিন, কারণ আমরা তৃতীয় বিভাগের এক দলের সঙ্গে খেলেছি এবং জেতা উচিত ছিল। কিন্তু তা হয়নি। কিন্তু এতে লজ্জার কিছু নেই। এটা হতেই পারে। ফুটবল ক্যারিয়ারে এমনটা ঘটে। আমি দায় নিচ্ছি এবং কাজ চালিয়ে যাব।'

মন্তব্য



সাতদিনের সেরা