kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

ব্যাটিংটা কেন এত নড়বড়ে হলো?

অনলাইন ডেস্ক   

২১ জানুয়ারি, ২০২১ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ব্যাটিংটা কেন এত নড়বড়ে হলো?

ছবি : এএফপি

প্রায় আনকোরা এক দলের বিপক্ষে প্রত্যাশিত জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ। বোলাররা দেখিয়েছেন দুর্দান্ত পারফর্মেন্স। কিন্তু ব্যাটিংয়ে হতশ্রী দশা ছিল বাংলাদেশের। ৬ উইকেটের জয়টাকে হেলাফেলা করার সুযোগ নেই, কিন্তু প্রতিপক্ষ দুর্বল বলেই এই ব্যবধানটা ছোট মনে হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ বোলিং লাইনআপেও আলজারি জোসেফ ছাড়া নামকরা কেউ নেই। তাহলে কেন ১২৩ রান তাড়া করতে নেমে গলদঘর্ম হতে হলো টাইগার ব্যাটসম্যানদের?

সিরিজের প্রথম ম্যাচটিতে স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেছেন অধিনায়ক তামিম ইকবাল। এজন্য তিনি খেলেছেন ৬৯ বল। স্ট্রাইক রেট ৬৩.৭৭। চোখ ধাঁধানো সব শটে স্টেডিয়াম মাতানো লিটন দাসও ছিলেন নিস্প্রভ। ৩৮ বলে করেছেন মাত্র ১৪ রান। জয়ের জন্য খেলতে হয়েছে ৩৩.৫ ওভার। তাই করোনা পরবর্তী সময়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের শুরুটা ভালো বলা যাচ্ছে না। অবশ্য অধিনায়ক তামিম ইকবাল এর পেছনে মিরপুরের উইকেটের দোষ দেখছেন।

তামিম বলেন, 'ব্যাটিংয়ের জন্য এটা ছিল কঠিন উইকেট। চাইলেও সেখানে শট খেলা সম্ভব নয়। প্রথম যখন উইকেট দেখেছিলাম, খুব ভালো মনে হয়েছিল। সারা দিন সূর্যের দেখা মেলেনি। তাই কাউকে দোষ দেওয়া যাবে না। এ ধরনের উইকেটে গিয়েই শট খেলা সম্ভব নয়। যারাই ব্যাটিং করেছে, দায়িত্ব নিয়ে ব্যাটিং করেছে।' সেইসঙ্গে ক্রিকেটারদের মাঝে ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জড়তাও ছিল। সব মিলিয়েই আসলে গতকাল ব্যাটিংটা ভালো হয়নি টাইগারদের।

মন্তব্য



সাতদিনের সেরা