kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

প্রতিটি সংবাদ সম্মেলনে আমাকে এই প্রশ্ন করা হয় : তামিম

অনলাইন ডেস্ক   

১৯ জানুয়ারি, ২০২১ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিটি সংবাদ সম্মেলনে আমাকে এই প্রশ্ন করা হয় : তামিম

ছবি : বিসিবি

বারবার একই প্রশ্ন শুনতে কার ভালো লাগে? জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল আজ আর ধৈর্য্য রাখতে পারলেন না। ওয়ানডে ক্রিকেটে তার স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠায় ক্ষোভের বিস্ফোরণ ঘটিয়েছেন । বিশেষজ্ঞদের মতে, আধুনিক ক্রিকেটে তার স্ট্রাইক রেট খুবই নিচে। হার্ড-হিটার ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন তামিম। তবে গত কয়েক বছর ধরে তার ব্যাটিং স্টাইলে বেশ পরিবর্তন এসেছে।

২০০৭ সালের বিশ্বকাপে ভারতের পেসার জহির খানকে উইকেট ছেড়ে ছক্কা মেরে বিশ্ব ক্রিকেটে স্পটলাইটে আসেন তামিম। অতীতে তামিমের মতো আর কোনো ব্যাটসম্যান বোলারদের উপর আধিপত্য বিস্তার করতে পারেনি।কিন্তু ব্যাটিং স্টাইল পরিবর্তন করে এখন তিনি দীর্ঘক্ষণ ক্রিজে থাকার চেষ্টা করেন। সেটা দলের প্রয়োজনে হলেও কমে গেছে স্ট্রাইকরেট। তাই সাম্প্রতিক সময়ে তাকে স্ট্রাইক রেট নিয়ে অনেক প্রশ্ন শুনতে হচ্ছে, যাতে বেশ বিরক্তবোধ করছেন তিনি।

তামিমের বর্তমান স্টাইক রেট ৭৮.৬। কিন্তু বিশ্বের বেশিরভাগ ওপেনারদের স্ট্রাইক রেট ৯০এর ঘরে। খেলার স্টাইল পরিবর্তনে, তার স্ট্রাইক রেটের উপর প্রভাব পড়েছে। তার এমন স্ট্রাইক রেটের কারণে অনেক সময় চাপের মধ্যে পড়ে বাংলাদেশ। এমনকি তার ব্যাটিংয়ের উপরও প্রভাব ফেলেছে। যে কারণে তার স্ট্রাইক রেট নিয়ে কথা উঠছে। আজ ভার্চুয়াল সংবাদ সম্মলনে এমন প্রশ্ন উঠলে ক্ষোভ প্রকাশ করেন ওয়ানডে অধিনায়ক।

তামিম বলেন, 'প্রতিটি সংবাদ সম্মেলনে আমাকে এটি নিয়ে কথা বলতে হয়েছে। আমি যা করি, তা বলতে চাই না। আপনি পরিসংখ্যান দেখেন, তবে সেটি ভালো হবে। আমি এই প্রশ্নের উত্তর দিতে স্বাচ্ছন্দ্যবোধ করি না। কারণ আমি বেশ কয়েকবার এটি নিয়ে কথা বলেছি। আপনি যদি পরিসংখ্যানের দিকে লক্ষ্য করেন, তবে এতদিনে আমি যা করেছি, সেই উত্তর পেয়ে যাবেন।'

মন্তব্য



সাতদিনের সেরা