kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

বিশ্বকাপ বাছাই খেলতে চান না তামিম

অনলাইন ডেস্ক   

১৯ জানুয়ারি, ২০২১ ১৭:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপ বাছাই খেলতে চান না তামিম

রাত পোহালেই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। এই সিরিজ দিয়েই টাইগারদের আইসিসি ওয়ানডে লিগে অভিষেক হতে যাচ্ছে। তাই এই প্রতিযোগিতায় প্রতিটি ম্যাচ, প্রতিটি পয়েন্ট আগামী ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি সুযোগ করে নিতে ভীষণ গুরুত্বপূর্ণ। তাই বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল এই সিরিজ থেকে পূর্ণ পয়েন্ট পেতে চান। 

২০১৯ বিশ্বকাপেও সরাসরি অংশগ্রহণ করেছিল বাংলাদেশ। আগামী বিশ্বকাপেও টিম টাইগার এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায়। সংবাদমাধ্যমকে অধিনায়ক তামিম বলেন, 'এখন থেকে আমরা ২০২৩ বিশ্বকাপের আগ পর্যন্ত খুব বেশি হলে ২৭-২৮টা ওয়ানডে (আসলে ৩৩ টি ওয়ানডে) খেলব। তাই পয়েন্টের জন্য আমাদের এখন প্রতিটি ম্যাচ জেতা খুব গুরুত্বপূর্ণ। যেন বাছাই পর্ব খেলতে না হয়, আমরা সেটা নিশ্চিত করতে চাইব।

আগামী বিশ্বকাপে স্বাগতিক দেশ ভারত ও ওয়ানডে লিগের সেরা সাত দল খেলবে সরাসরি। বাকি দুটি দল নির্বাচিত হবে বাছাইপর্বের লড়াইয়ে। তামিম আরও বলেন, 'ওয়ানডে ক্রিকেট আগের মতো এখন খুব বেশি হচ্ছে না। দুই-আড়াই বছরে কেবল এই ৩৩টা ম্যাচ কিন্তু খুব বেশি না। যে সীমিত সুযোগ আমাদের সামনে আছে, আশা করি আমরা তা কাজে লাগাতে পারব। আমরা এমন একটা জায়গায় থাকতে চাই, যেখান থেকে আমাদের বাছাইয়ে খেলতে হবে না।'

মন্তব্য



সাতদিনের সেরা