kalerkantho

সোমবার । ২৩ ফাল্গুন ১৪২৭। ৮ মার্চ ২০২১। ২৩ রজব ১৪৪২

বুন্দেসলিগায় লিওনডস্কির নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক   

১৮ জানুয়ারি, ২০২১ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



বুন্দেসলিগায় লিওনডস্কির নতুন রেকর্ড

বুন্দেসলিগার ফুটবল মৌসুমের মধ্যভাগেই নতুন রেকর্ড গড়েছেন রবার্ট লিওনডস্কি। ২১তম লিগ গোল করে ২০২০/২১ মৌসুমে লিগার শীর্ষস্থানে থাকা বায়ার্ন মিউনিখকে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে দিয়েছেন তিনি। ফ্রেইবুর্গের বিপক্ষে ওই ম্যাচে বায়ার্ন ২-১ গোলে জয়লাভ করে। শুরুতে লিওনডস্কির দেয়া গোলটি নিলস পিটারসন পরিশোধ করে দেয়ার পর থমাস মুলারের গোলে জয় নিশ্চিত হয় বায়ার্ন মিউনিখের। ইতোমধ্যে লিওনডস্কির গোলটি তাকে রেকর্ড বইয়ে জায়গা করে দেয়।

এই সপ্তাহে জয়লাভ করেছে যে ৫টি ক্লাব এদের মধ্যে বায়ার্ন একটি। তাদের জয়ে অবসান ঘটেছে ফ্রেইবুর্গের টানা জয়ের ধারাবাহিকতার। লিগে এর আগে টানা ৫ ম্যাচে জয়লাভ করেছে ক্লাবটি। পরের সপ্তাহের দুটি লিগ ম্যাচের উপর এক চোখ রাখা বায়ার্নের কোচ হ্যান্সি ফ্লিক বলেন, 'আমরা কিছুটা ভাগ্যবান ছিলাম। তবে এই ফলাফলে আমি খুশি। এখন অসবার্গ ও শালকের বিপক্ষে এই ধারা অব্যাহত রাখতে চাই।'

এক ম্যাচ কম খেলেই গতকাল লিওনডস্কি ভেঙ্গে দিয়েছেন জার্ড মুলারের ২০ গোলের রেকর্ডটি। ১৯৬৮/৬৯ মৌসুমে জার্মান লিগের অর্ধেক পথে ১৭ ম্যাচ থেকে গোলের ওই রেকর্ডটি গড়েছিলেন মুলার। ২০২০ সালের ফিফা বর্ষসেরার খেতাবজয়ী লিওনডস্কি শেষ ছয় লিগ ম্যাচে গোল করেছেন ৯টি। এখনো বুন্দেসলিগার এক মৌসুমে ৪০ গোল করে সর্বকালের সেরা রেকর্ডটি ভাঙ্গার পথেই হাটছেন লিওনডস্কি। ৪৯ বছর আগে ১৯৭১/৭২ মৌসুমে ওই রেকর্ডটি গড়েছিলেন মুলার।

খেলা শুরুর আগে বায়ার্নের নির্বাহি সদস্য ওলিভার কান বলেছেন, এই মৌসুমে নতুন কোন খেলোয়াড় দলে ভেড়াবেনা ইউরোপীয় চ্যাম্পিয়নরা। ম্যাচের ৭ মিনিটে গোল করে বায়ার্নকে এগিয়ে দেন লিওনডস্কি। বিরতির পর ৬২ মিনিটে পিটারসেনের গোলে সমতায় ফিরে আসে ফ্রেইবুর্গ। ৭৪ মিনিটে থমাস মুলারের গোলে জয় নিশ্চিত হয় বর্তমান চ্যাম্পিয়নদের। রবিবার অনুষ্ঠিত বুন্দেসলিগার অপর ম্যাচে এইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্ট ৩-১ গোলে শালকের বিপক্ষে জয়লাভ করে।

মন্তব্য



সাতদিনের সেরা