kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিন পাবে ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক   

১৮ জানুয়ারি, ২০২১ ১৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিন পাবে ক্রিকেটাররা

ছবি : বিসিবি

দেশের সকল স্তরের ক্রিকেটাররা অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন পাবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ও যোগাযোগ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, অগ্রাধিকার ভিত্তিতে খেলোয়াড়দের জন্য ভ্যাকসিন পাবার ক্ষেত্রে সরকারের সাথে একত্রে কাজ করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ গুলশানে বাংলাদেশ-উন্ডিজ সিরিজের টিভি সম্প্রচারকারী চ্যানেলের নাম ঘোষণা অনুষ্ঠানে জালাল ইউনুস বলেন, 'যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ক্রিকেটারদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার আশ্বাস দিয়েছেন। এটি আমাদের সবার জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। ঘরোয়া ক্রিকেট শুরুর সাথে এই টিকা জড়িত। আমাদের বোর্ড সভাপতি বলেছেন, সরকারের সাথে কথা বলতে যথাসাধ্য চেষ্টা করবেন।'

করোনার কারণে গত মার্চ থেকে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশের ক্রিকেটও থমকে যায়। খেলোয়াড়দের জন্য জৈব সুরক্ষার ব্যবস্থা করে ইতোমধ্যে বিসিবি প্রেসিডেন্টস কাপ এবং বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্টে আলোয়াজন করে বিসিবি। তবে পুরো মাত্রায় ক্রিকেট পুনরায় চালু করার জন্য যা যথেষ্ট ছিল না। ওই দুটি টুর্নামেন্ট বেশ কিছু খেলোয়াড় অনেক উপকৃত হয়েছে। বিশেষ করে যারা জাতীয় দলের খেলার দোড়গোড়ায় রয়েছে।

দেশের ক্রিকেটাররা ঢাকা প্রিমিয়ার লিগ ও অন্যান্য টুর্নামেন্ট, যেমন- জাতীয় ক্রিকেট (এনসিএল), বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) উপর আর্থিকভাবে নির্ভর করে থাকে। কিন্তু টুর্নামেন্টগুলো এখনো শুরু করতে পারেনি বিসিবি। কারণ বেশি সংখ্যক খেলোয়াড়ের জন্য জৈব-সুরক্ষা পরিবেশ তৈরি খুবই কঠিন। গত মার্চে প্রথম রাউন্ডের পরই ডিপিএল স্থগিত হয়ে যায়। যা এখনো শুরু হতে পারেনি। তাই বিসিবি মনে করে, দেশের ক্রিকেট পুনরায় শুরু করতে ভ্যাকসিন বড় অবদান রাখবে।

যদি সবকিছু ঠিক থাকে, তবে এ মাসের শেষের দিকে ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে করোনা টিকা আসার কথা রয়েছে। জালাল ইউনূসের মতে, দেশের ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করা যাবে, যদি অগ্রাধিকার ভিত্তিতে ক্রিকেটারদের টিকা দেয়া যায়। তিনি বলেন, 'টিকা দেয়া শুরু হলে, আমরা খেলা শুরু করবো এবং যদি আমরা খেলোয়াড়দের অগ্রাধিকার ভিত্তিতে টিকা নিশ্চিত করতে পারি। যত দ্রুত সম্ভব আমরা পুনরায় খেলা শুরু করতে চাই।'

মন্তব্য



সাতদিনের সেরা