kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

পাকিস্তানের কোচদের 'রাহুল দ্রাবিড়' হতে বললেন আফ্রিদি

অনলাইন ডেস্ক   

১৭ জানুয়ারি, ২০২১ ১৫:৫২ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের কোচদের 'রাহুল দ্রাবিড়' হতে বললেন আফ্রিদি

ক্রিকেট ইতিহাসে কিংবদন্তি হয়ে আছেন রাহুল দ্রাবিড়। ক্রিকেট মাঠে ব্যাট হাতে তিনি যেমন 'দ্য ওয়াল', তেমনই মাঠ ও মাঠের বাইরে নিপাট ভদ্রলোক। শুধু তাই নয়, কোচ হিসেবেও তিনি ভারতের জুনিয়র দলগুলোকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। অন্যদিকে ভারতের চিরশত্রু পাকিস্তানের অবস্থা দিনে দিনে করুণ হচ্ছে। তাই নিজ দেশের কোচদের রাহুল দ্রাবিড়ের পদাঙ্ক অনুসরণ করতে অনুরোধ করেছেন শহিদ আফ্রিদি।

রাজনৈতিকভাবে চিরবৈরি দুই দেশ হলো ভারত আর পাকিস্তান। একে অন্যের নামও শুনতে পারে না। বহুদিন ধরে তারা কোনো দ্বিপক্ষীয় খেলাধুলায়ও অংশ নেয় না। কিন্তু ভারতের কট্টর সমালোচক আফ্রিদির মতে, 'শত্রু'র ভালোটা নিতে তো আর অসুবিধা নেই। ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান এখন কিংবদন্তি ব্যাটসম্যান দ্রাবিড়। সেখানে অনেক তরুণ ক্রিকেটার তৈরি করে তিনি বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন। তার তৈরি করা শিষ্যরা এখন অস্ট্রেলিয়ার মাটিতে লড়ছে।

সম্প্রতি এক অনুষ্ঠানে সাবেক পাকিস্তান অধিনায়ক শহিদ আফ্রিদি দ্রাবিড়কে প্রশংসায় ভাসিয়েছেন। বলেছেন দ্রাবিড়কে অনুকরণ করতে। আফ্রিদির কথায়, 'আমাদের এখন মানসম্পন্ন প্রতিভাবান খেলোয়াড়ের অভাব আছে। আসলে প্রতিভাবান খেলোয়াড় পেতে আমাদের যেটা করতে হবে, তা হলো সাবেকদের এগিয়ে আসতে হবে। তরুণদের গড়ে তোলার কাজটা নিজেদের কাঁধে নিতে হবে। তরুণ ক্রিকেটারদের জন্য তাঁদের অনেক কিছু করার আছে।'

মন্তব্য



সাতদিনের সেরা