kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

আরও বড় করে আইপিএল আয়োজনের পরিকল্পনা

অনলাইন ডেস্ক   

১৭ জানুয়ারি, ২০২১ ১৫:২২ | পড়া যাবে ২ মিনিটে



আরও বড় করে আইপিএল আয়োজনের পরিকল্পনা

আগেই জানা গিয়েছিল যে, ২০২২ সাল থেকে আইপিএলে যুক্ত হতে যাচ্ছে ২টি নতুন দল। এর ফলে বেড়ে যাবে ম্যাচের সংখা। সেই কারণে আরও বেশি সময় ধরে আইপিএল আয়োজন করতে হবে। আজ রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভায় এই বিষয়গুলো নিয়ে আলোচনা হবে। এই বছর রঞ্জি ট্রফি আয়োজন করা নিয়েও সিদ্ধান্ত হতে পারে এই সভায়।

ভারতের ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) ২০২৩ থেকে ২০৩১ অবধি যে ক্যালেন্ডার তৈরি করবে তার মধ্যে আইপিএলের জন্য বেশি দিন রাখার ভাবনা আছে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা স্থানীয় গণমাধ্যমকে বলেন, 'বিসিসিআই আরও বেশি দিন ধরে আইপিএল আয়োজন করতে চায়। ২০২২ সাল থেকে আরও ২টি দল টুর্নামেন্টে যুক্ত হবে। যে কারণে বেশি সময় লাগবে। বিদেশি ক্রিকেটারদের কথাও মাথায় রাখা হবে যাতে টুর্নামেন্টের মান না নষ্ট না হয়।'

শেষ ৩ বছরে অন্য দেশের বোর্ড এবং আইসিসির সঙ্গে কথা বলে বিসিসিআই এমনভাবে আইপিএল আয়োজন করেছে যাতে অন্য কোনো টুর্নামেন্ট বা দ্বিপাক্ষিক সিরিজ ওই সময় আয়োজন করা না হয়। এটা নিয়ে ক্রিকেটবিশ্বে ব্যাপক সমালোচনাও আছে। তবে ভারতীয় বোর্ড অনেকটা দাদাগিরি করেই এই কাজটি উদ্ধার করেছে। রবিবার ঘরোয়া ক্রিকেটের বাকি টুর্নামেন্টগুলো আয়োজন করা নিয়েও আলোচনা করা হবে। পাশাপাশি ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য নারীদের ক্রিকেটের ঘরোয়া টুর্নামেন্ট নিয়েও আলোচনা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা