kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

শার্দুল-ওয়াশিংটনের প্রতিরোধ, তবু অস্ট্রেলিয়ার লিড

অনলাইন ডেস্ক   

১৭ জানুয়ারি, ২০২১ ১৩:২৭ | পড়া যাবে ২ মিনিটে



শার্দুল-ওয়াশিংটনের প্রতিরোধ, তবু অস্ট্রেলিয়ার লিড

ছবি: এএফপি

ব্রিসবেনের গ্যাবায় ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার বোর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ ও শেষ টেস্টে ৩৩ রানের লিড পেয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার করা ৩৬৯ রানের জবাবে প্রথম ইনিংসে ৩৩৬ রান করেছে অজিঙ্কা রাহানের দল।

২ উইকেটে ৬২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে সফরকারীরা। দলীয় রান একশ পার হওয়ার পর ব্যক্তিগত ২৫ রানে সাজঘরে ফেরেন চেতশ্বর পুজারা। দলীয় ১৪৪ রানে অধিনায়ক অজিঙ্কা রাহানেকে (৩৭) ফেরান মিচেল স্টার্ক। এরপর মায়াঙ্ক আগারওয়াল (৩৮) ও পন্থকে (২৩) ফেরান জশ হ্যাজলউড। 

১৮৬ রানে ৬ উইকেট তুলে নিয়ে বড় লিডের পথেই ছিল অস্ট্রেলিয়া। তবে সেখান থেকে দলকে টেনে তুলেন শার্দুল ঠাকুর ও অভিষিক্ত ওয়াশিংটন সুন্দর। সপ্তম উইকেটে দুজনে গড়েন ১২৩ রানের জুটি। শার্দুল ঠাকুর ৬৭ ও ওয়াশিংটন সুন্দর ৬২ রান করেন।

অজিদের পক্ষে জশ হ্যাজেলউড ৫ উইকেট নেন। এছাড়া মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নেন।

৩৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে অজিরা। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ বিনা উইকেটে ২১ রান। ডেভিড ওয়ার্নার ২০ ও মার্কাস হ্যারিস ১ রানে ব্যাট করছেন। ফলে ১০ উইকেট হাতে রেখে অজিদের লিড এখন ৫৪ রানের।

চার  ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ সমতায় আছে। অ্যাডিলেডে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া ও মেলবোর্নে দ্বিতীয় টেস্টে ভারত জয় লাভ করে। সিডনিতে সিরিজে তৃতীয় টেস্টটি ড্র হয়। ব্রিসবেন টেস্টটি তাই সিরিজ নির্ধারণী হিসেবে পরিণত হয়েছে।

 

সূত্র: ক্রিকইনফো

মন্তব্য



সাতদিনের সেরা