kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

তিন হাজার মিটারে নতুন রেকর্ড গড়লেন রিংকি

অনলাইন ডেস্ক   

১৬ জানুয়ারি, ২০২১ ২১:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



তিন হাজার মিটারে নতুন রেকর্ড গড়লেন রিংকি

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতার দ্বিতীয় দিনে আজ তিন হাজার মিটার দৌঁড়ে নতুন রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর রিংকি বিশ্বাস।

গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে টুর্নামেন্ট শুরু হলেও আজ বিকেল তিনটায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এম.পি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিসেস নাদিরা আলী খান। সভাপতিত্ব করেন জাতীয় নদীরক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি জনাব এ এস এম আলী কবীর।

দ্বিতীয় দিনে ১টি নতুন জাতীয় রেকর্ড- তিন হাজার মিটার মহিলা ইভেন্টে ১৭ বছর পর ১০:৪৩.৩০ মিনিট সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ নৌবাহিনীর রিংকি বিশ্বাস। এই ইভেন্টে ২০০৩ সালে হালিমা খানম বিথি সময় নিয়েছিলেন ১১:০৮.১৫ মিনিট।দ্বিতীয় দিনে ১১টিসহ দুই দিনে মোট ২৩ ইভেন্ট সম্পন্ন হয়েছে। এতে ১২টি স্বর্ণ, ৮টি রৌপ্য ও ৯টি ব্রোঞ্জসহ মোট ২৯টি পদক নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

৯টি স্বর্ণ, ১৪ টি রৌপ্য এবং৬ টি ব্রোঞ্জসহ মোট ২৯ টি পদক নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী এবং ১ টি স্বর্ণ ও ১টি ব্রোঞ্জসহ মোট ২টি পদক নিয়ে ৩য় অবস্থানে আছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। আগামীকাল বিকেল সাড়ে চারটায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার সমাপনী ঘোষণা করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সভাপতিত্ব করবেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর।

মন্তব্য



সাতদিনের সেরা