kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

সাকিবের পর তামিমের ব্যাটেও রান

অনলাইন ডেস্ক   

১৬ জানুয়ারি, ২০২১ ২১:২৪ | পড়া যাবে ২ মিনিটে



সাকিবের পর তামিমের ব্যাটেও রান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে রান পেলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও অল-রাউন্ডার সাকিব আল হাসান। আজ বিকেএসপিতে নিজেদের মধ্যে দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচে দুজনেই হাফ সেঞ্চুরি করেছেন। নিজের নামে গড়া একাদশের নেতৃত্ব দেয়া তামিম ইকবাল ৮০ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৮০ রান করেন । তার ব্যাটিং নৈপুণ্যেই প্রতিপক্ষ মেহেদি হাসান মিরাজের নেতৃত্বাধীন দলের বিপক্ষে ৮ উইকেটে জয় পায় তামিম একাদশ।

প্রথম অনুশীলন ম্যাচে অপরাজিত ৫১ রান করা মাহমুদউল্লাহ একাদশকে নেতৃত্ব দেয়া মাহমুদউল্লাহ রিয়াদ এ ম্যাচে খেলেননি। দলের নেতৃত্বে ছিলেন মিরাজ। মাহমুদউল্লাহ একাদশের হয়ে ৮২ বলে ৫২ রান করেন সাকিব। তার ইনিংসে ১টি করে চার-ছক্কা ছিল। মাঠের ফেরার পর অবশেষে রানের দেখা পেলেন সাকিব। সাকিবের সাথে হাফ-সেঞ্চুরির দেখা পান নাইম শেখও (৫০)। দুই ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে ৪৫ ওভারের নির্ধারিত ম্যাচে ৭ উইকেটে ২২৩ রান করে মাহমুদউল্লাহ একাদশ।

জবাবে উদ্বোধনী জুটিতে ৭৭ রান যোগ করেন তামিম ও লিটন দাস। ৫৩ বলে ৯টি বাউন্ডারিতে ৪৮ রান করে থামেন লিটন। ৮০ রান করার পর সেচ্ছায় অবসর নেন তামিম। দলের অন্যান্যদের অনুশীলনের সুযোগ করে দিতেই প্যাভিলিয়নে ফিরেন তিনি। ৫১ বলে ৬৭ রান করে তামিম একাদশকে ৩৫.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে দেন নাজমুল হোসেন শান্ত। তার ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা ছিল।ইনজুরি থেকে ফিরে পেসার তাসকিন আহমেদ ১টি ও হাসান মাহমুদ ১টি উইকেট নেন।

মন্তব্য



সাতদিনের সেরা