kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

এপ্রিলের প্রথম দিনেই শুরু বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

অনলাইন ডেস্ক   

১৬ জানুয়ারি, ২০২১ ১৮:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



এপ্রিলের প্রথম দিনেই শুরু বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে আগামী ১-১০ এপ্রিল অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিসিয়েশন(বিওএ) আয়োজিত দেশের সর্ববৃহৎ এই গেমস অনুষ্ঠিত হবে রাজধানী ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় শহরে।

ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে আজ বিওএর কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিওএর সভাপতি জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি। আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

মূলতঃ গত বছর এপ্রিল মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই গেমস। তবে বিশ্বব্যপি করোনা মহামারির কারণে তা অনর্দিষ্টকালের জন্য স্থগিত রাখতে বাধ্য হয় বিওএ। মেগা এই আসরে খেলোয়াড়, টিম অফিসিয়াল ও খেলা পরিচালনার জন্য টেকনিক্যাল অফিসিয়ালসহ আনুমানিক ৮,৫০০ জন অংশগ্রহণ করবেন।

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ছাড়াও বিওএর সভায় আগামী ১০-১৯ সেপ্টেম্বর তুরস্কের কেনিয়া শহরে অনুষ্ঠিতব্য ৫ম ইসলামিক সলিডারিটি গেমসে অ্যাথলেটিকস্, আর্চারি, বাস্কেটবল, ফেন্সিং, ফুটবল, জিমন্যাস্টিক্স, হ্যান্ডবল, কারাতে, সুইমিং, তায়কোয়ান্দো, ভারত্তোলন, ভলিবল ও কুস্তি ডিসিপ্লিনে বাংলাদেশ দলের অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়াও, ২০২২ সালে ১০-২২ সেপ্টেম্বর চায়নার হ্যাংজু শহরে অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমসে সুইমিং, আর্চারি, অ্যাথলেটিকস্, বাস্কেটবল, ক্রিকেট, ফেন্সিং, ফুটবল, গলফ, জিমন্যাস্টিক্স, হকি, কাবাডি, কারাতে, ব্রিজ, রোলার স্কেটিং, শ্যূটিং, তায়কোয়ান্দো ও ভারত্তোলন ডিসিপ্লিনে বাংলাদেশ দলের অংশগ্রহণেরও সিদ্ধান্ত নেয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা